mamata banerjee

মহানগর ওয়েবডেস্ক: শনিবারই এক বিজ্ঞপ্তি প্রকাশ করে নবান্নর তরফে ঘোষণা করা হয়েছিল, করোনা আতঙ্কে আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। তবে এদিনই নতুন পরিস্থিতি খতিয়ে দেখতে নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এরপর এক সাংবাদিক বৈঠক করে মমতা জানান, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়িয়ে দেওয়া হচ্ছে। একই সঙ্গে করোনা মোকাবিলার জন্য আগাম ২০০ কোটি টাকার তহবিল তৈরির কথা ঘোষণা করেন মমতা। ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হবে সমস্ত আইসিডিএস কেন্দ্রও। তবে আইসিডিএস শিশুদের জন্য বাড়িয়ে চাল-ডাল পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

শুধু স্কুল নয়, আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত সিনেমা হলও বন্ধ রাখার অনুরোধ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। যেসব স্বাস্থ্যকর্মী করোনা মোকাবিলায় কাজ করবেন সেসব ১০ লক্ষ কর্মীর জন্য আলাদাভাবে ৫ লক্ষ টাকার বিমাও করা হবে বলে জানিয়েছেন মমতা। বস্তুত সাংবাদিক বৈঠকের মাধ্যমে এদিন আরেক দফায় করোনা সতর্কতা চাগিয়ে দেন মুখ্যমন্ত্রী।

সিনেমা হলের পাশাপাশি সমস্ত শ্যুটিংও ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার আবেদন জানান তিনি। ধর্মীয় অনুষ্ঠানগুলিকে তাঁর অনুরোধ, আপনারা এই সময় কোনও জমায়েত এড়িয়ে চলুন। এছাড়াও রিয়্যালিটি শো এবং অডিটোরিয়াম বন্ধ রাখার আবেদন জানিয়েছেন তিনি। মমতার কথায়, কারোর যদি জ্বর বা শ্বাসকষ্ট হয় তবে লজ্জা পাবেন না। পরীক্ষা করিয়ে নেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here