CM bengali news

মহানগর ওয়েবডেস্ক: গত বুধবার পশ্চিমবঙ্গের বুকে তাণ্ডব চালায় ঘূর্ণিঝড় ‘আমপান’। যার জেরে কার্যত গোটা পশ্চিমবঙ্গে স্তব্ধ হয়ে গিয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ভেঙে পড়েছে বহু কাঁচা বাড়ি। কার্যত কয়েকঘন্টার ঝড়ে তছনছ হয়ে গিয়েছে গোটা রাজ্য। বাংলার উপর দিয়ে বয়ে যাওয়া এই ঘূর্ণিঝড়কে জাতীয় বিপর্যয়ের থেকেও বেশি বলে দাবি করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বিধ্বস্ত এলাকা পরিদর্শনের জন্য সকালে দিল্লি থেকে কলকাতা এসে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বসিরহাট এলাকা পরিদর্শন ও প্রশাসনিক বৈঠকের আগে কপ্টার থেকে নেমে মুখ্যমন্ত্রী রাজ্যপাল জগদীপ ধনকর এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার আগেই সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, ৬ কোটির ওপর মানুষ ক্ষতিগ্রস্ত, এই পরিস্থিতি জাতীয় বিপর্যয়ের থেকেও বেশি, বাংলা লড়ছে, ঘুরে দাঁড়াবেই বিপুল সম্পত্তি নষ্ট হয়েছে, বহু মানুষের জীবন গিয়েছে। তবে ইতিমধ্যেই রাস্তা পরিস্কার করার কাজ শুরু হয়েছে যার । কলকাতায় পাকা বাড়িও ভেঙে গিয়েছে। একদিকে করোনা, অন্যদিকে লকডাউন আবার সঙ্গে আমপান, এই ত্রহ্যস্পর্শে জেরবার হয়ে পড়েছে প্রশাসন থেকে সর্বস্তরের মানুষ।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও দুপুরে করোনা প্রসঙ্গে জাতীয় স্তরের বিরোধী নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠকে বসার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here