kolkata bengali news

ডেস্ক: তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের মুখ থেকে ‘পাপ্পু’ ডাক শুনতে শুনতে এখন অভ্যস্ত হয়ে গেছেন রাহুল গান্ধী। নিজেও বহুবার স্বীকার করেছেন সে কথা। কিন্তু এবার মমতা বন্দ্যোপাধ্যায় রাহুলকে যে ভাবে অভিহিত করলেন, এরপর কংগ্রেস সভাপতির প্রতিক্রিয়া কেমন হয় তা দেখার জন্য তুঙ্গে উঠেছে আগ্রহ।

সোমবার ছিল তৃণমূল কংগ্রেসের ইস্তেহার প্রকাশ। সেই অনুষ্ঠানের সাংবাদিক সম্মেলনে রাহুলকে ‘বাচ্চা ছেলে’ বলে বসেন মমতা। ঘটনা হল, মালদার সভায় দাঁড়িয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক তোপ দেগেছিলেন রাহুল গান্ধী। সেই প্রসঙ্গে মমতাকে প্রশ্ন করা হলে সঙ্গে সঙ্গে তাঁর উত্তর, ওসব ছাড়ুন। ওর যেটা মনে হয়েছে ও বলেছে এসব নিয়ে আমি কোনও মন্তব্য করতে চাইনা। ও ‘বাচ্চা ছেলে’। এটা নিয়ে আমি আর কী বলবো? বাচ্চা ছেলে বাংলায় এসে কিছু বলতে চেয়েছে বলতে দিন না। কী আছে?

কংগ্রেস সভাপতির ন্যুনতম আয় প্রকল্প অর্থাৎ ‘ন্যায়’ নিয়েও কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি মমতা। বার্ষিক ৭২ হাজার টাকা দেওয়ার এই প্রস্তাবের প্রসঙ্গে মমতা বলেন, ‘ওরা একটা ঘোষণা করেছে। এটা নিয়ে আমার কথা বলা ঠিক হবে না।’

প্রসঙ্গত, দিনকয়েক আগেই মালদা জেলার চাঁচলে একটি জনসভায় অংশ নিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে কেন্দ্রে নরেন্দ্র মোদীকে আক্রমণ করার পাশাপাশি মমতাকেও ছেড়ে কথা বলেননি কংগ্রেস সভাপতি। দিল্লি মোদী ও বাংলায় দিদি আসলে একই কাজ করছেন, এমনটাই ইঙ্গিত ছিল রাহুলের। একদিকে যখন দেশজুড়ে মোদী বিরোধী জোট নিয়ে টানাপড়েন চলছে তখন রাহুলের এমন কটাক্ষের কারণ খুঁজে পাচ্ছিলেন না বিশেষজ্ঞরা। রাহুলের এই বক্তব্য নিয়েই প্রশ্ন করা হয়েছিল মুখ্যমন্ত্রীকে। কিন্তু যে মেজাজে মমতাকে রাহুলকে ‘বাচ্চা ছেলে’ বললেন, তাতে কংগ্রেস নিয়ে যে তাঁর মাথাব্যাথা নেই সেই বিষয়টি কার্যত সাফ হয়ে গেল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here