নামল জনতার ঢল, মূর্তি ভাঙার প্রতিবাদে ধিক্কার মিছিলে মমতা

0
33
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার রাতে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ বেলেঘাটা থেকে শ্যামবাজার অবধি পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তাঁর সঙ্গে মিছিলে পা মেলান চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, কবি সুবোধ সরকার, অভিনেত্রী জুন মালিয়া, পরিচালক অরিন্দম শীল-স প্রমুখরা। মুখ্যমন্ত্রী বেলেঘাটা গান্ধী ময়দান থেকে মিছিল শুরু করেন।মিছিল শুরু করার আগে তিনি গান্ধী মূর্তিতে মাল্যদান করে বলে জানা গিয়েছে।

একদিকে যখন টাকিতে মোদী সভা করছেন, অন্যদিকে আগরপাড়ায় ঠিক একই সময়ে সভা করেন মমতা। একজন পাশ কাটিয়ে বেরিয়ে গেলেও একবারও বিদ্যাসাগরের নাম মুখে আনলেন নরেন্দ্র মোদী। এদিন আগরপাড়ায় বিদ্যাসাগর ক্রীড়াঙ্গন থেকে দমদমের তৃণমূলপ্রার্থী সৌগত রায়ের সমর্থনে সভা করেন মমতা। মূর্তি ভাঙা নিয়ে প্রমাণ সহ স্টেজে অডিও থেকে ভিডিও ক্লিপ, সবই দেখিয়ে ও শুনিয়ে দিলেন। এর পাশাপাশি তিনি কয়েকটি হেলথ টিপসও দেন।

তিনি বলেন, কোল বালিশ জড়িয়ে শুলে পেটের চর্বি কমে যায়। মমতা আরও বলেন যে, এক টানা দাঁড়িয়ে রোড শো করলে পা ফুলে যায়। তাতে তাঁর খুব কষ্ট হয়। তিনি এক জায়গায় পাঁচ মিনিটের বেশি বসেন না। তিনি যখন নবান্নে কাজ করেন তখন চক্কর কাটেন এবং দাঁড়িয়ে দাঁড়িয়ে ফাইল দেখেন। আগে মশলা তরকারি কাটলে, কাপড় কাচলে শরীরে এক্সারসাইজ হতো। কিন্তু এখন তো সব মেশিন। এখন সকলেই মেশিনে ঢুকে গেছে। মমতা আরও বলেন যে, তিনি নাকি রোজ কুড়ি কিমি হাটেন। হাঁটলে মাথা হাঁটে এবং ব্রেনও হাঁটে বলে নিজের কবিতায় লিখেছেন বলে দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here