news bengali

নিজস্ব প্রতিবেদক, ভাঙড়: প্রবল ঘুর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা ভাঙড়। সেই ক্ষতে প্রলেপ দিতে এবার ক্যা নিংয়ের বিধায়ক সওকাত মোল্লাকে ভাঙড় দেখার দায়িত্ব দিলেন রাজ্যে র মুখ্যতমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যাখয়। বর্ষীয়ান রাজনীতিবিদ্ তথা ভাঙড়ের বিধায়ক ও মন্ত্রী রেজ্জাক মোল্লা এবং ভাঙড়ের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা আরাবুল ইসলামকে উপেক্ষা করে ক্যা নিংয়ের বিধায়ক সওকাত মোল্লাকে ভাঙড়ের দায়িত্ব দেওয়া নিয়ে তৃণমূল দলের অন্দরে ও বাইরে জল্পনা তুঙ্গে। রেজ্জাক বা আরাবুলকে উপেক্ষা করে ভাঙড়ের দায়িত্ব সওকাতকে দেওয়া নিয়ে সওকাত মোল্লার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এটা মুখ্যেমন্ত্রী জানে, আমি কিছু বলতে পারব না। এখন ভাঙড়ের জন্য কাজ করতে হবে।”

শনিবার কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যদমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্যানিং পূর্বের বিধায়ককে ভাঙড়ের দায়িত্ব দেন। মূলত আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত ভাঙড় এলাকার মানুষ যাতে ঠিকঠাক ভাবে ক্ষতিপূরণ পায় তা দেখার জন্য সওকাত মোল্লার ওপর আস্থা রেখেছেন দলীয় নেত্রী। দায়িত্ব পাওয়ার পরই রবিবার ভাঙড়ে ছুটে আসেন সওকাত মোল্লা। ভাঙড় ১ এবং ২ নম্বর ব্লকের বিডিও সহ জনপ্রতিনিধিদের নিয়ে প্রশাসনিক বৈঠক করেন। ভাঙড় ২ নম্বর ব্লকে বিডিও কৌশিক কুমার মাইতি, আরাবুল ইসলাম, নান্নু হোসেন সহ অহিদুল ইসলামদের সঙ্গে বিশেষ বৈঠক করেন সওকত।

গোষ্ঠী কোন্দলের আঁতুরঘর ভাঙড়। যেখানে বর্ষীয়ান রাজনীতিবিদ তথা ভাঙড়ের বিধায়ক ও মন্ত্রী রেজ্জাক মোল্লা, ভাঙড়ের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা আরাবুল ইসলাম এমনকি ভাঙড়ের ভূমিপুত্র নান্নু হোসেন, কাইজার আহমেদের মতন ডাকসাইটে তৃণমূল নেতারা থাকতেও কেন ক্যা নিং থেকে সওকাত মোল্লাকে নিয়ে এসে দায়িত্ব দেওয়া হল তা নিয়ে জল্পনা তুঙ্গে।

২০১৬ সালে সওকাত মোল্লার একদা ‘গুরুদেব’ বলে পরিচিত রেজ্জাক মোল্লা সিপিএম ছেড়ে তৃণমূলের টিকিটে ভাঙড় থেকে জয়ী হয়ে রাজ্যে র একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী। বর্তমানে সেই রেজ্জাক সাহেব বয়সের ভারে অসুস্থ। অন্যাদিকে আরাবুল, নান্নু হোসেন, কাইজার আহমেদদের মধ্যে গোষ্ঠী কোন্দল চরমে। এমতাবস্থায় ভাঙড়ের মানুষের হাতে আমফানের ক্ষতিগ্রস্ত মানুষের হাতে সঠিকভাবে ক্ষতিপুরণ পৌঁছে দেওয়ার জন্যই ক্যানিং থেকে ভাঙড়ে সওকাত মোল্লাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে দলীয় সুত্রে জানা গিয়েছে। এ বিষয়ে ভাঙড়ের তৃণমূল নেতা নান্নু হোসেন বলেন, “তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যাকেই দায়িত্ব দেবেন তাকেই আমরা মেনে নিয়ে এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাব।” তিনি আরও বলেন, “বিগত দিনে রেজ্জাক সাহেবকে মমতা বন্দ্যোপাধ্যায় ক্যা নিং থেকে নিয়ে এসে ভাঙড়ের প্রার্থী করেছিলেন। আমরা লড়াই করে বিপুল ভোটে তাকে জয়ী করে বিধানসভায় পাঠিয়েছিলাম, তিনি এখনও মন্ত্রী। আজ ভাঙড়ে সওকাত মোল্লা কে স্বাগত। কেননা মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক থেকে সওকাতকে ভাঙড়ের দায়িত্ব দিয়েছেন।” এ বিষয়ে কাইজার আহমেদ বলেন, “সওকাত দক্ষ সংগঠক, ভালো কাজ করে। তিনি ভাঙড়ের মানুষের জন্য ভালো কাজ করবেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here