ডেস্ক: রবিবার মস্কোর লুজনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের মেগা ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স-ক্রোয়েশিয়া। খেতাবি লড়াইয়ে কার হাতে উঠবে ট্রফি, কারা হাসবে শেষ হাসি, তা নিয়ে ইতিমধ্যেই আগ্রহ, উত্তেজনা চরমে গিয়ে ঠেকেছে। শুধু ক্রীড়া জগতের মানুষই নয়, বিশ্বকাপ ফুটবল নিয়ে উন্মাদনা তৈরি হয়েছে দুনিয়ার সমস্ত স্তরের মানুষের মধ্যে। এই মহাযজ্ঞে ক্রীড়া দুনিয়ার ব্যক্তিত্ব যেমন সামিল হয়েছেন, ঠিক তেমনিভাবে বিশ্বকাপকে আপন করে নিয়েছেন রাজনীতি-সেলুলয়েড-শিল্প জগতের প্রতিষ্ঠিত ব্যাক্তিত্বরাও। ব্যাতিক্রমী নন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। চরম ব্যস্ততার মাঝেও বিশ্বকাপকে আপন করে নিয়েছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় ক্রীড়াপ্রেমী হিসেবেই পরিচিত। একটা সময় কেন্দ্রীয় সরকারের ক্রীড়া ও যুবকল্যান দফতরের দায়িত্ব সামলেছেন। রাজ্য ক্ষমতায় এসে মুখমন্ত্রীর আসনে বসার পরই ক্রীড়াক্ষেত্রে বিশেষ নজর দিয়েছেন। খেলাধুলার উন্নয়ন ও পরিকাঠামো তে যথেষ্ট নজর দিচ্ছেন। তাই মুখ্যমন্ত্রী বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে রাখবেন, তা কখনো হয়!

বাঙলীর তিন প্রিয় দল ব্রাজিল-আর্জেন্টিনা-জার্মানি ফাইনালে নেই। তাতেও বিন্দুমাত্র আগ্রহী কমেনি মুখমন্ত্রীর। সময় করে ফাইনাল খেলা দেখার চেষ্টা করবেন বলেই জানিয়েছেন। ব্যাস্ত কর্মকান্ডের মধ্যে যখনই সময় পেয়েছেন, আগের খেলাগুলিরও খবর রেখেছেন। ফাইনালে তিনি কোন দলকে সমর্থন করবেন? মুখমন্ত্রীর সোজাসাপটা উত্তর, যে দল ভাল খ%