মাঠে নেমে পড়লেন ‘পিকে’! বিধানসভার বৈতরণী পার করতে আত্মবিশ্বাসী তৃণমূল

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গতমাসে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করেন ভারতীয় রাজনীতির ‘পিকে’ প্রশান্ত কিশোর। মাস গড়াতে না গড়াতেই আবার তাঁকে দেখা গেল নবান্নে ও তারপর তৃণমূল ভবনে। নবান্নে চলতে থাকা ১ ঘন্টা ৪০ মিনিটের এই বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয় যে, তৃণমূলের হয়ে আগামী বিধানসভা নির্বাচনের স্ট্রাটেজি ঠিক করবেন প্রশান্ত কিশোর। এমনিই চুক্তি স্বাক্ষর হয় প্রশান্তের সঙ্গে তৃণমূলের। এদিন তাকে দেখা যায় নিজের কালো প্রাইভেট গাড়ি থেকে নেমে অভিষেক বন্দ্যোপাধায়ের সঙ্গে দলের কার্যালয়ে ঢুকতে। তৃণমূল ভবনে বিধায়কদের নিয়ে বৈঠকে বসেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বিধায়কদের উদ্দেশ্যে বলেন, ভুল কিছু করে থাকলে ক্ষমা চেয়ে নিন জনগনের কাছে। আলটপকা মন্তব্য এড়িয়ে চলুন, জনগণের কথা মেনে কাজ করুন। মনে রাখবেন আগে জনগণ তারপর দল।

সূত্রের খবর, যত শীঘ্র সম্ভব তৃণমূলের হয়ে কাজ শুরু করবেন ‘পিকে’। এদিন প্রশান্ত কিশোরকে নবান্নে নিয়ে আসেন অভিষেক। নবান্ন সূত্রে জানা গেছে, ২০২১-এর বিধানসভাকে পাখির চোখ করে এগিয়ে চলেছে তৃণমূল এবার সেই লক্ষ্যভেদের সারথি হয়েছেন প্রশান্ত কিশোর। গতমাসেই নবান্নে প্রশান্তের সঙ্গে প্রথমদফার বৈঠক করেন মমতা। এবার বহুদিন ধরে চলতে থাকা জল্পনার ইতি টানলেন মমতা।

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে তৃণমূলের বিপুল ভরাডুবি চিন্তার মুখে ফেলেছে দলকে। এবার লোকসভায় এ রাজ্য থেকে ১৮টি আসন পায় বিজেপি, অপরদিকে মোটে ৪টি আসন বেশী পেয়েছে তৃণমূল। যদিও পঞ্চায়েত ভোট থেকে গেরুয়া হাওয়া বইতে শুরু করে রাজ্যে যা লোকসভা ভোটে তা রীতিমতো গেরুয়া ঝড়ে পরিণত হয়। ভোটের ঠিক পরেই দলের বহুকর্মী সমর্থক দলছুট হয়ে যোগ দিচ্ছে পদ্ম শিবিরে। এই মূহুর্তে যা তৃণমূলকে যথেষ্ট অস্বস্তিতে ফেলেছে। এমতাবস্থায় দাঁড়িয়ে একপ্রকার তড়িঘড়ি করেই ‘পিকে’ এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করে নিল তৃণমূল। সূত্রের খবরে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছে ‘পিকে’-এর টিম। সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের সেনাবাহিনীর তৈরির কাজ শুরু করে দিয়েছে। সামনেই ২১ জুলাই। তাই তার আগে ভাগে আজ তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের বার্তা দেন তৃণমূল নেত্রী। ভোট বৈতরণী পার করার জন্য তৃণমূলকে কোন কৌশল বাতলে দেন পিকে? এখন সেদিকেই নজর সকলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here