kolkata news

Highlights

  • প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব জ্যোতি বসুর দশম মৃত্যুবার্ষিকী
  • টুইটার অ্যাকাউন্ট থেকে জ্যোতি বসুকে শ্রদ্ধা জানান তিনি
  • ১৯৭৭ থেকে ২০০০ সাল পর্যন্ত একটানা ২৩ বছর মুখ্যমন্ত্রী পদে বিরাজ করেছেন জ্যোতি বসু

মহানগর ওয়েবডেস্ক: রাজনৈতিক সৌজন্য শেষ হয়নি এখনও। প্রমাণ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব জ্যোতি বসুর দশম মৃত্যুবার্ষিকী। সেই প্রেক্ষিতে তাঁকে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে জ্যোতি বসুকে শ্রদ্ধা জানান তিনি। তৃণমূল সুপ্রিমো লেখেন, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু বার্ষিকীতে জানাই শ্রদ্ধার্ঘ্য’।

১৯১৪ সালের ৮ জুলাই জন্মগ্রহণ করেন বাংলার তথা ভারতের অন্যতম সেরা রাজনৈতিক ব্যক্তিত্ব জ্যোতি বসু। পরবর্তী সময়ে ১৯৭৭ থেকে ২০০০ সাল পর্যন্ত একটানা ২৩ বছর বাংলার মুখ্যমন্ত্রী পদে বিরাজ করেছেন তিনি, যা একটি রেকর্ড। ২০১০ সালে ১ জানুয়ারি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জ্যোতি বসু। দীর্ঘ রোগভোগের পর ১৭ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই নেতা।

রাজনৈতিকভাবে দু’জনের দূরত্ব থাকলেও জ্যোতি বসুর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্য সম্পর্কে চিড় ছিল না কোনওদিন। দুই রাজনৈতিক ব্যক্তিত্বের মতাদর্শগত পার্থক্য থাকলেও সৌজন্যের কোনও খামতি ছিল না। বরাবর জ্যোতি বসুকে সম্মান জানিয়ে এসেছেন তিনি। আগে জ্যোতি বসুর জন্মদিনে তাঁর বাড়ি গিয়ে পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদও নেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সৌজন্যবোধ থেকেই তাঁর মৃত্যুবার্ষিকীতে এবারেও শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here