ভোটের ময়দানে বিজেপিকে একেবারে খোলা মাঠ ছেড়ে দিতে চায়নি তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। রাজ্য সরকারের তুলোধোনা করে যখন ব্রিগেডের মঞ্চ কাঁপাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় শিলিগুড়ির পথে নেমে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়।

শিলিগুড়ির ভেনাস মোড়ের সভা থেকে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে  পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে তোপ দেগেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। শিলিগুড়ির মঞ্চ থেকে গ্যাস বিনামূল্যে কেন্দ্রীয় সরকারকে দেওয়ার কথাও সাফ জানিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। শিলিগুড়ির রাস্তা নিমার্ণের কথা তুলে মমতা বন্দোপাধ্যায় আরও অভিযোগ করেছেন, প্রধানমন্ত্রী ভোটের আগেই সবাইকে ১৬ লাখ টাকা দেওয়ার কথা বলেছেন কিন্তু কোনদিন শিলিগুড়ির মানুষের দিকে তিনি ঘুরেও দেখেননি।

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, ঠিক ভোটের আগেই উজ্বলা যোযোনার কথা বলেন প্রধানমন্ত্রী, কিন্তু ভোট পেরিয়ে গেলে তিনি এই নিয়ে কোন কথাও বলেননা। রান্নার গ্যাস এবং পেট্রোল, ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে বলতে গিয়ে মমতা বন্দোপাধ্যায় আরও জানিয়েছেন সারাধন মানুষের রান্নাঘড়ে আগুন জ্বলছে সেই বিষয়ে কোন চিন্তাই নেই প্রধানমন্ত্রীর।

তার পাশাপাশি প্রধানমন্ত্রীকে শিলিগুড়ির সভা থেকে সরাসরি ওয়ান-টু-ওয়ানের চ্যালেঞ্জ করে মমতা বন্দোপাধ্যায় বলেছেন কেন্দ্রের সরকার তোলাবাজ, দাঙ্গাবাজ, দুর্নিতীর  সরকার। কেন্দ্র রেল, ব্যাঙ্ক বিক্রি করেছে, তার সঙ্গে রান্নার গ্যাস, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি করেছে বলেও কটাক্ষ করেছেন মুখ্য়মন্ত্রী। এই নির্বাচন অস্তিত্ব বাঁচানোর লড়াই। শুধু পশ্চিমবঙ্গ নয় বাকি তিন রাজ্যেও বিজেপির সরকার মুখ থুবড়ে পড়বে বলেও কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়.

এদিন সকালেই,পেট্রোপণ্যের মূল্যাবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়ি দার্জিলিং মোড় থেকে পদযাত্রার সূচনা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। তার সঙ্গে ওই প্রতিবাদ মিছিলে পা মিলিয়েছেন বহু মানুষ। তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের পাশাপাশি এই মিছিলে পা মিলিয়েছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান এবং মিমি চক্রবর্তী।

গ্যাস ও পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদের জন্য হাতে প্ল্যাকার্ড নিয়ে শিলিগুড়ির পথে হেঁটেছেন মমতা বন্দোপাধ্যায়। তার পাশাপাশি গলায় প্ল্যাকার্ড ও বিজেপির বিরুদ্ধে মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে পথে হেঁটেছেন মন্ত্রী অরুপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, দোলা সেন সহ তৃণমূলের নেতা নেত্রীরা। উল্লেখ্য, সকালে শিলিগুড়ি যাওয়ার আগেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে একটি টুইট কটাক্ষ করেছিলেন মমতা বন্দোপাধ্যায়।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here