kolkata news

মহানগর ওয়েবডেস্ক: করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই একের পর এক দৃষ্টান্তমূলক পদক্ষেপ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশের পাশাপাশি সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিকে নিয়ে বৈঠক করেছেন। আইসোলেশন ওয়ার্ড ও হাসপাতালে কোয়ারেন্টাইনের সংখ্যাও বাড়িয়েছেন। এবারও আরেক বড় সিদ্ধান্ত নিলেন তৃণমূল নেত্রী। স্কুল বন্ধ রাখা হলেও কোনও বাচ্চার যাতে পুষ্টির অভাব না হয় তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি মিড ডে মিলের খাবার পৌঁছে দেওয়ার কথা জানালেন।

মারণ ভাইরাসে আক্রান্ত যারা হচ্ছেন তাদের মধ্যে মূলত বৃদ্ধ এবং শিশুদের উপরই এই ভাইরাস আঘাত হানছে বেশি। ইতিমধ্যেই কেন্দ্রের তরফে বৃদ্ধ এবং শিশুদের বাইরে না বের হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে শিশুরা স্কুলে গেলে ভরপেট খাবার মেলে। ঘরে থাকলে সেই সুযোগ কোথায়? মুশকিল আসানে মাঠে নেমেছেন খোদ মুখ্যমন্ত্রী। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের মা ও শিশুদের জন্য চাল-আলু বাড়িতে পৌঁছে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন তিনি। এবার রাজ্যের স্কুলগুলির মিড ডে মিলের খাবারও বাড়ি পৌঁছে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়ছে, চাল-ডালের পাশাপাশি সব্জিও পড়ুয়াদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে। তবে কীভাবে এই প্রক্রিয়া কাজ করবে সে ব্যাপারে কোনও স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়নি। যদিও শিক্ষা দপ্তরের কর্তারা জানাচ্ছেন, যেহেতু স্কুলে শিক্ষার্থীদের তো আসতে বারণ করা হয়েছে। সেক্ষেত্রে অভিভাবকদের ডেকে এই সামগ্রী তুলে দেওয়া হতে পারে। শিশুরা যাতে কোনওভাবেই পুষ্টি থেকে বঞ্চিত না হয়, তার জন্য এই সিদ্ধান্ত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here