kolkata news

মহানগর ওয়েবডেস্ক: শনিবার রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক আচমকাই একটি নির্দেশিকা জারি করে জানায়, শর্তসাপেক্ষে সব ধরনের দোকানপাট খোলা যাবে। যা নিয়ে গত ৩৬ ঘণ্টায় বিস্তর জলঘোলা ও বিভ্রান্তি ছড়িয়েছে। কী কী দোকান খোলা যাবে না তা নতুন করে নির্দেশিকা দিয়ে কেন্দ্রকে জানাতে হয়েছে। মোদী সরকারের এই ‘হঠকারী’ সিদ্ধান্ত নিয়ে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি জানান, রাজ্যের সঙ্গে কোনও আলোচনা না করেই এই নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় সরকার। মমতা বলেন, ‘কেন্দ্র একবার বলছে কড়াভাবে লকডাউন মানতে হবে। আর একবার কখনও বলছে সব দোকান খুলে দিতে হবে। দোকান খুলে দিলে রাস্তায় ভিড় বাড়বে লকডাউন ব্যর্থ হবে। কেন্দ্র যা বলছে আর যা নির্দেশিকা দিচ্ছে তার মধ্যে ফারাক রয়েছে বিস্তর। কেন্দ্রীয় সিদ্ধান্তের মধ্যে একটা স্বচ্ছতা থাকা উচিত।’

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন মমতা। সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘লকডাউন কতদিন চলবে তাও আমরা বুঝতে পারছি না। ভেবেছিলাম প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারব কিন্তু পারিনি। ভুল হলে রাজ্যের বদনাম করা হয়। কিন্তু ভালো কাজ করলে প্রশংসা করা হয় না। একটা সিদ্ধান্ত কার্যকর করতে হলে তার ফল ভাবতে হয়।’ তবে প্রধানমন্ত্রী যে লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন তা এদিন স্পষ্ট করে দেন মমতা। বলেন, ‘অনেকদিন লকডাউন চলতে পারে’।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here