Home Featured ভবানীপুরে কোনও করোনা রোগী নেই, পরোক্ষে উপনির্বাচনের সওয়াল করলেন মুখ্যমন্ত্রী

ভবানীপুরে কোনও করোনা রোগী নেই, পরোক্ষে উপনির্বাচনের সওয়াল করলেন মুখ্যমন্ত্রী

0
ভবানীপুরে কোনও করোনা রোগী নেই, পরোক্ষে উপনির্বাচনের সওয়াল করলেন মুখ্যমন্ত্রী
Parul

নিজস্ব প্রতিনিধি:   সাতটা বিধানসভাকেন্দ্রে বাংলায় উপনির্বাচন হওয়ার কথা। বার বার তৃণমূল নির্বাচন কমিশনের কাছে আর্জি জানাচ্ছেন। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, ভবানীপুর ওয়ার্ডে কোনো করোনা রোগী নেই। উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিজেপির তরফে বার বার করোনা পরিস্থিতিতে উপনির্বাচন করা সম্ভব নয় বলে আওয়াজ তোলা হচ্ছিল। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা পরোক্ষে ইঙ্গিত, ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন করা সম্ভব। এছাড়াও নির্বাচন কমিশনের তরফে রাজ্যের কাছে জানতে চাওয়া হয়েছিল, এই করোনা পরিস্থিতিতে রাজ্যে রাজ্যসভা নির্বাচন সম্ভব কি না।

এই প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা পুরসভার করোনা রিপোর্ট দেখছিলাম। ভবানীপুর ওয়ার্ডে কোনও করোনা রোগী নেই। পাশাপাশি তিনি বলেন, নির্বাচন কমিশনকে বলেছেন, রাজ্যসভার নির্বাচনের পাশাপাশি বিধানসভার নির্বাচন করা সম্ভব। কারণ বিধানসভার উপনির্বাচনগুলো রাজ্যের সাতটি কেন্দ্রে বিক্ষিপ্তভাবে হবে। এরফলে করোনা ছড়িয়ে পড়ার কোনও সম্ভাবনা নেই।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সংবিধান অনুযায়ী ছয় মাসের মধ্যে উপনির্বাচন করতে হবে। ফলে আমাদের দাবি বেআইনি  কিছু নয়। আসলে বিজেপি জানে, ওরা প্রতি আসনে হারবে, তাই ওরা কোনওভাবেই নির্বাচন চাইছে না। প্রসঙ্গত, বিধানসভার যে কোনও আসন থেকে ৫ নভেম্বরের মধ্যে জয়ী হয়ে আসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here