kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: লোকসভার পরেই একের পর এক পুরসভা নিয়ে নতুনভাবে দোলাচলে পড়েছে তৃণমূল কংগ্রেস। বঙ্গে বিজেপির উত্থানের পাশাপাশি এক এক করে রাজ্যের পুরসভা ‘দখল’ করছে বিজেপি। দলবদলের পালাও বেড়ে যাচ্ছে দিন দিন। এহেন পরিস্থিতিতে আজ নজরুল মঞ্চে দলীয় প্রায় ৩০০০ কাউন্সিলরকে নিয়ে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে জেলা নেতৃত্বকে কড়া ভাষায় ধমকে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জেলা নেতৃত্বকে ধমকের আগে হুঁশিয়ারি দিয়ে রাখলেন দলবদলুদেরও। মন্তব্য করলেন,

‘যারা দল ছাড়ার তাড়াতাড়ি ছাড়ুন, চোরেদের দলে রাখব না। ১৫-২০ জন কাউন্সিলর গেলে কিছু হবে না। ১ জন গেলে ৫০০ জন তৈরি করব, যারা যেতে চান, চলে যান, দরজা খোলা রয়েছে’। তবে মনে করিয়ে দেন, ‘টাকার লোভে তৃণমূল থেকে গেলে দলের দরজা বন্ধ হয়ে যাবে।’

বলাই বাহুল্য, এই প্রসঙ্গে মমতার নিশানায় ছিলেন মুকুল রায়, শুভ্রাংশু রায়, অর্জুনের সিং, সুনীল সিংরা। এখনও পর্যন্ত যেভাবে দলবদলের কাজ বহন করছে বঙ্গ বিজেপির নেতৃত্ব তাতে তৃণমূলের জন্য ঘোর অশনি সঙ্কেত।

পাশাপাশি জেলা নেতৃত্বকে ‘শাসিয়ে’ তিনি বললেন,

‘জেলার নেতারদের হাতে আর টিকিট দেওয়া হবে না, তারা ইচ্ছা মতো বিলি করছে। জেলার নেতাদের হাতে আর প্রার্থী বাছাই নয়, যার টিকিট, তাঁকেই হাতে টিকিট দেওয়া হবে। পারফরম্যান্স দেখে তবেই প্রাথী বাছাই হবে’।

এর পাশাপাশি মমতা নিদান দেন, ‘জেলায় ১৫ দিন অন্তর বৈঠক করতে হবে নেতৃত্বকে। মানুষ গালাগাল করলে শুনতে হবে, মানুষের সঙ্গে যোগাযোগ আরও বাড়াতে হবে। বিভিন্ন প্রকল্প থেকে কাটমানি খাওয়াও চলবে না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here