কাজের কাজ তো কিছু করিসনি, শুধু গ্রুপবাজি করছিস! রবীকে তীব্র ভর্ৎসনা মমতার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গতমাসেই কোচবিহারের জেলা সভাপতি বদল করে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রবীন্দ্রনাথ ঘোষের বদলে জেলা সভাপতি করা হয়েছিল মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মনকে। উত্তরবঙ্গ নিয়ে যে মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগে থেকেই বেশ চিন্তিত ছিলেন তা স্পষ্ট ছিল। লোকসভা নির্বাচনের ফলাফলের পর যেন বিস্ফোরণ ঘটে। উত্তরবঙ্গে রবীন্দ্রনাথকে নিয়ে দোলাচলের মধ্যেই তাঁকে বদল করা হয়। কিন্তু তাতে যে মমতা খান্ত হননি তা বলাই বাহুল্য। দলের বিধায়কদের বৈঠকে কোচবিহারের নেতা তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে তাঁর চরম ভর্ৎসনাই যথেষ্ট প্রমাণ।

‘শুধু গ্রুপবাজি করে যাচ্ছিস, কোনও কাজ করিসনি। একমাত্র তোর জন্যই কোচবিহারে দল হেরেছে।’ এমনই ভাষাত রবীন্দ্রনাথকে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো। নির্বাচনের আগে বিজেপির নিশীথ প্রামাণিকের সঙ্গে রবীন্দ্রনাথের বিরোধিতা চরমে ওঠে। সংবাদমাধ্যমের অনুষ্ঠানেও প্রায় হাতাহাতিতে জড়িয়ে পড়েন তিনি। এমনিতেই তাঁর জন্য দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছিল। ভোটে হারার পরে দল থেকেই শুধু কটাক্ষ জোটে তাঁর কপালে। এবার দলীয় বৈঠকে স্বয়ং দলনেত্রীর বাণে বিদ্ধ তিনি।

উল্লেখ্য, এদিন কোচবিহারের পর্যবেক্ষকও বদল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য তৃণমূলের পক্ষ থেকে এ বার ওই জেলার সংগঠন দেখবেন রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগেই রাজীবকে নদিয়ার পর্যবেক্ষক করেছিল তৃণমূল। এ বার তাঁকে কোচবিহারের দায়িত্বও দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here