kolkata bengali news

নিজস্ব প্রতিবেদন: ইস্টবেঙ্গলের শতবর্ষ উপলক্ষে নেতাজি ইন্ডোরে হাজির হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নজরুল মঞ্চের অনুষ্ঠান সম্পন্ন করে তিনি সেখানে হাজির হন। সমর্থকদের সামনে ১০০ বছরে পা দেওয়া ইস্টবেঙ্গল ক্লাবকে প্রশংসায় ভরিয়ে দেন তিনি। বলেন, ‘এখানে আজকে আসার কথা ছিল না, কিন্তু ইস্টবেঙ্গলের টানে চলে এলাম।’ সঙ্গে সঙ্গে করতালিতে ভরে ওঠে গোটা নেতাজি ইন্ডোর।

তবে লাল-হলুদের শতবর্ষের অনুষ্ঠানে এসেও সামান্য রাজনৈতিক বক্তব্য রাখা থেকে বিরত থাকলেন না তিনি। সম্প্রতি মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় ইস্টবেঙ্গল নিয়ে যে বিতর্কিত মন্তব্য করেন তার যোগ্য জবাব দেন মমতা। নাম না করেই তথাগত রায়কে একহাত নিয়ে তিনি বলেন, ‘কেউ কেউ বলেন ইস্টবেঙ্গল ওয়েস্টবেঙ্গল আলাদা, কিন্তু জেনে রাখা উচিত এখানে কোনও গণ্ডি নেই। ইস্টবেঙ্গল বাঙালির আবেগ, বাংলার গর্ব।’ সবশেষে তিনি স্লোগান দেন, ‘জয় বাংলা, জয় ইস্টবেঙ্গল’। উল্লেখ্য, এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সৌমিত্র চট্টোপাধ্যায়, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়, বাইচুং ভুটিয়া থেকে শুরু করে সুনীল ছেত্রী, পি কে বন্দ্যোপাধ্যায়, বড়িয়া মজুমদার। এছাড়াও ক্লাব কর্তারা এবং প্রচুর সমর্থক।

অনুষ্ঠানে যাওয়ার আগে ট্যুইট করে এবং ফেসবুকে পোস্ট করে ইস্টবেঙ্গলকে শতবর্ষ উপলক্ষে শুভেচ্ছাবার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘আজ ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষ উদযাপন। ফুটবল এবং তার প্রচারের সাথে ক্লাবটির একটি গৌরবপূর্ণ সম্পর্ক রয়েছে। ঐতিহ্যবাহী এই ক্লাবের সকল প্রাক্তনী ও বর্তমান খেলোয়াড়, আধিকারিক এবং সমর্থকদের আন্তরিক শুভেচ্ছা। ইস্টবেঙ্গল ক্লাব যেন এই ঐতিহ্য সারাজীবন বয়ে নিয়ে যায় এবং দেশের জন্য আরও অনেক সাফল্য নিয়ে আসে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here