kolkata news

মহানগর ওয়েবডেস্ক: বালিতে বৈদ্যুতিন তারের উপর পড়ে থাকা গাছ কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এদিন দুপুরে মৃত্যু হয় দমকলের এক অস্থায়ী কর্মীর। বুধবার দুপুরে এই ঘটনা ঘটে। সুশান্ত সিংহ রায় নামে ওই কর্মীকে গুরুতর জখম অবস্থায় হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। বিদ্যুৎ সংযোগ বন্ধ করে গাছ কাটার কথা থাকলেও কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে প্রশাসনের অন্দরে জোর চাপানউতর শুরু হয়েছে। নবান্নে সাংবাদিক বৈঠকে বসে এই বিষয়টি নিয়ে রীতিমতো রাগে ফেটে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিইএসই-কে একহাত নেন তিনি।

মমতা বলেন, ‘সিইএসসির গাফিলতিতে এই অবস্থা। এই গাফিলতি অবশ্যই একটা অপরাধ। এর শাস্তি হওয়া উচিত বলে আমি মনে করি। টাকা দিয়ে সব কিছু পূরণ হয়না। মুখ্যসচিবকে বলেছি ওর পরিবারের সঙ্গে কথা বলতে।’ মৃত দমকল কর্মীর পরিবারের জন্য ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেন তিনি। একই সঙ্গে পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়া হবে বলেও জানান। সিইএসসি-কে তুলোধনা করে তিনি বলেন, ওরা ফৌজদারি অপরাধ করেছে। রাজ্য বিদ্যুৎ দপ্তর সংস্থা সিএসসি থেকে অনেক বেশি ভালো কাজ করেছে বলেও জানান মমতা।

অন্যদিকে আমফান পরবর্তী পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান, ৯০ শতাংশ বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। সুন্দরবনের সর্বনাশ হয়ে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ হচ্ছে। জল না সরলে বিদ্যুতের খুঁটি বসানো সম্ভব হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here