kolkata bengali news

Highlights

  • তাপস পালের মৃত্যুতে শোকজ্ঞাপন করে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী
  • ‘তাপস ২ বারের সাংসদ এবং বিধায়ক হয়ে মানুষের সেবা করেছেন’
  • তাপস পালের মৃত্যুতে শোকের ছায়া রাজ্য রাজনীতি থেকে টলিউডে

মহানগর ওয়েবডেস্ক: বাংলা চলচ্চিত্রের অন্যতম প্রখ্যাত অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পাল প্রয়াত। গুরুতর অসুস্থ হয়ে বিগত ১৭ দিন ধরে মুম্বইয়ের ওই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অবশেষে আজ ভোর তিনটে পঁয়তাল্লিশ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১ বছর। তৃণমূল সাংসদ তথা অভিনেতা তাপস পালের মৃত্যুতে শোকের ছায়া রাজ্য রাজনীতি থেকে টলিউডে। তাপস পালের মৃত্যুতে শোকজ্ঞাপন করে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা লেখেন, ‘তাপস পালের মৃত্যুর খবর শুনে স্তম্ভিত এবং মর্মাহত। তিনি বাংলা সিনেমা জগতের একজন সুপারস্টার ছিলেন এবং তৃণমূল পরিবারের একজন সদস্য ছিলেন। তাপস ২ বারের সাংসদ এবং বিধায়ক হয়ে মানুষের সেবা করেছেন। আমরা তাঁকে মিস করব। তাঁর স্ত্রী নন্দিনী এবং কন্যা সোহিনীকে সমবেদনা জানাই।’

পরিবার সূত্রে জানা গিয়েছে, গত জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে তিনি মুম্বই যান তার মেয়ে সোহিনী পাল এর সঙ্গে দেখা করতে। ১লা ফেব্রুয়ারি আমেরিকার উদ্দেশ্যে রওনা হন সোহিনী। তাই মার্কিন মুলুকে যাওয়ার আগে মেয়ের সঙ্গে দেখা করতেই মুম্বই যাত্রা করেন অভিনেতা। পরিবারের দাবি, মেয়ে আমেরিকার উড়ান ধরার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপরই তাকে ভর্তি করা হয় একটি বেসরকারি হাসপাতালে। তারপর থেকেই চলতে থাকে টানাপোড়েন।

হাসপাতালে ভর্তির কয়েকদিনের মধ্যেই ভেন্টিলেশনে রাখা হয় প্রাক্তন সাংসদকে। সপ্তাহ খানেক আগে সামান্য উন্নতি হলে তাকে ভেন্টিলেশন থেকে আইসিইউতে স্থানান্তরও করা হয়।

হাসপাতাল সূত্রে খবর, গতকাল সোমবার ফের তার পরিবারকে হাসপাতালের তরফ থেকে ফোন করে জানানো হয়, শারীরিক অবস্থার চরম অবনতি হচ্ছে অভিনেতা তাপস পালের। তার অবিলম্বে রক্তের প্রয়োজন বলেও জানানো হয় হাসপাতাল থেকে। চিকিৎসকদের ফোন পেয়ে হাসপাতালে ছুটে যান অভিনেতার স্ত্রী।

এরপরেই মঙ্গলবার ভোর তিনটে পঁয়তাল্লিশ নাগাদ চিকিৎসকদের সকল প্রচেষ্টাকে হার মানিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টালিগঞ্জের প্রবীণ অভিনেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here