‘কৃষি নিয়ে মাসিমার সঙ্গে আলোচনা করো আলাপন’, নোবেলজয়ীর বাড়িতে মমতা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অমর্ত্য সেনের পর বাঙালিকে গর্বিত করে দ্বিতীয় বাঙালি হিসাবে অর্থনীতিতে নোবেল পেয়েছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। গর্বের এমন দিনে বুধবার সব কাজ গুছিয়ে বালিগঞ্জ মহানির্বাণ রোডে অভিজিতের বাড়ি উপস্থিত হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে অভিজিতের মা নির্মলা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে নোবেল জয়ের অভিনন্দনের পাশাপাশি বিজয়ার মিষ্টি বিনিময় ও দীর্ঘক্ষণ ধরে চলল হাসি গান আড্ডা। বেশ কিছুক্ষণ গল্প মজা করে তিনি জেনে নিলেন অভিজিতের মা নির্মলা দেবী কৃষির বিষয়ে অত্যন্ত আগ্রহী। ফলে রাজ্যের কৃষিকাজের উন্নয়নে তিনি সামিল করে নিলেন নোবেল জয়ীর মাকে।

অভিজিতের বাড়িতে এদিন খোশমেজাজে গল্প করার পর অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, গরিব মানুষকে নিয়ে আমরা অনেক কাজ করেছি। স্বাস্থ্য সাথী, কন্যাশ্রী ইত্যাদি। এগুলো মানুষকে জানাতে হবে।’ এরপরই নির্মলা দেবীকে উদ্দেশ্য করে মমতা বলেন, ‘মাসিমারও অনেক পরামর্শ রয়েছে। বিশেষ করে কৃষি দফতরের বিষয়ে ওনার বিশেষ আগ্রহ রয়েছে। আমি আলাপনকে(স্বরাষ্ট্রসচিব) বলেছি ওনার সঙ্গে সবিস্তারে কথা বলতে। তারপর মাসিমা ও তাঁর টিম যদি আমাদের সাহায্য করতে পারেন তা হলে ভালো কথা।’ পাশাপাশি, অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে মমতা আরও বলেন, ‘অভিজিৎ আমাদের গর্ব। উনি বাংলাকে কীভাবে সাহায্য করতে পারেন সে ব্যাপারে আমরা কথা বলব। ওনার সুবিধামতো উনি যদি আমাদের জন্য সময় বের করতে পারেন তাহলে ভাল হয়।’

উল্লেখ্য, এদিন অভিজিতের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা ও রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। নির্মলা দেবীর সঙ্গে গল্পের মাঝে মুখ্যমন্ত্রীর অনুরোধে অভিজিতের মাকে একটি গান শোনান ইন্দ্রনীল সেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here