modi_mamta

মহানগর ডেস্ক:    দেশে করোনার দ্বিতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করেছে। গত চার দিনে, তিন দিন দেশে করোনার দৈনিক সংক্রমণ এক লক্ষ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন। তবে সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন না বলে জানা গিয়েছে। বাংলায় নির্বাচন চলছে। সেই নির্বাচনী প্রচারের জন্য মুখ্যমন্ত্রী এই বৈঠকে উপস্থিত থাকতে পারেননি। তবে তাঁর হয়ে বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব।

দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ ২৬ হাজার ৭৮৯ জন। ৬৮৫ জন করোনায় মারা গিয়েছেন। গত কালের তুলনায় করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার বেশি। করোনা থেকে সুস্থের হার অনেকটাই কম। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ২৯৮ জন। দেশের পাশাপাশি রাজ্যে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বুধবার স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২,৩৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় মারা গিয়েছেন আট জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৬৭ জন। দেশে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের বেশি।

দেশে করোনা সংক্রমণের হার বাড়ার পাশাপাশি করোনার টিকাকরণ চলছে। করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার সকালে এইমসে গিয়ে করোনা টিকার দ্বিতীয় ডোজ নেন তিনি। এরপরেই টুইটে তিনি দেশবাসীকে করোনার টিকা নেওয়ার জন্য আহ্বান করেন। তিনি টুইটারে লেখেন, ‘করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য টিকা অন্যতম হাতিয়ার। আপনি যদি করোনার টিকা নেওয়ার জন্য উপযুক্ত হন, তাহলে আজকেই নাম নথিভুক্ত করান।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here