kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: আগামীকাল রাজভবনে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার কারণে গোটা অনুষ্ঠান হচ্ছে অনাড়ম্বর। সকাল ১০.২৫ নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছবেন রাজভবনে। তারপর হবে শপথগ্রহণ। শপথগ্রহণ শেষে একটি চা-চক্র আয়োজন করা হয়েছে। এরপর রাজভবন থেকে সকাল ১১.৩০ মিনিটে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি পৌঁছবেন নবান্নে।

অতিথি তালিকা খুব একটা লম্বা করা হয়নি। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের কয়েকজন শীর্ষ স্থানীয় নেতার পাশাপাশি দলের ভোট-কুশলী প্রশান্ত কিশোরের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা। এছাড়া প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিদায়ী বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা, বিধানসভার বিরোধী নেতা আব্দুল মান্নান, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যের মতো কয়েক জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। একই সঙ্গে আমন্ত্রিত অতিথিদের তালিকায় উল্লেখযোগ্য নাম প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

রাজ্যের সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা লাভের পর আগামী কাল তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। চলতে থাকা কোভিড সঙ্কটের প্রেক্ষিতে সকাল ১১টা নাগাদ রাজভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনকড় তাঁকে শপথবাক্য পাঠ করাবেন। কোভিড পরিস্থিতির কারণে রাজভবনে শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের তালিকাও যথা সম্ভব সংক্ষিপ্ত করা হয়েছে।

আগামীকাল মুখ্যমন্ত্রীর শপথগ্রহণের পর বৃহস্পতি ও শুক্রবার বিধানসভায় দুই দফায় রাজ্যের নবনির্বাচিত বিধায়কেরা শপথ নেবেন। আগামী ৯মে নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে বলে ইঙ্গিত মিলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here