corona news

মহানগর ওয়েবডেস্ক: করোনা নিয়ে রাজ্যবাসীর মধ্যে সচেতনতা বাড়াতে এবার কলম ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা রুখতে একাধিক পদক্ষেপ নিয়ে ইতিমধ্যে গোটা দেশের কাছে কার্যত মডেল হযেছেন বাংলার মুখ্যমন্ত্রী। 200 কোটি টাকার বিশেষ তহবিল তৈরি থেকে রাস্তায় নেমে হাসপাতালে ঘুরে ঘুরে চিকিত্সার কাজ খতিয়ে দেখার পাশাপাশি করোনা রুখতে কার্যত মাঠ কামড়ে পরে আছেন মমতা। আর সেই ব্যস্ত সময়ের মধ্যে করোনা নিয়ে গান বাঁধলেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

করোনা নিযে যাতে কোনও ভাবে মানুষ আতংকিত না হযে পারে, তার জন্য গানকেই বেছে নিয়েছেন মমতা ব্যানার্জি। দিনরাতের চূড়ান্ত ব্যস্ততা, তার মধ্যেও সময় করে গান লিখে সুর দিয়েছেন। “স্তব্ধ করো, জব্দ করো, করোনাকে ভয় পেয় না”, এই গানেই ভাইরাস বাহিত রোগ নিয়ে সচেতনতার বার্তা দিয়েছেন মুখমন্ত্রী। আর মুখ্যমন্ত্রীর লেখা ও সুর করা গানটি গেযেছেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। বুধবারই গানটি রেকর্ডিং করেছেন রাজের তথ্য ও সংস্কৃতি দফতরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন। আজ আনুষ্ঠানিক ভাবে প্রকাশ পাবে গানটি।

ইন্দ্রনীল সেন বলেন, “এই দুর্যোগের সময় বাংলাকে মাযের মতো আগলে রেখেছেন মমতা বনদোপাধায। ব্যস্ততার মাঝেও তাই নিজে লিখে আর সুর করে করোনা নিয়ে মানুষকে ভালো থাকার, ভালো রাখার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। গোটা দেশে আর কোনও মুখ্যমন্ত্রী ব্যস্ততার মাঝেও নিজে গান লিখে সুর করে করোনা নিয়ে এইভাবে মানুষকে সচেতন করেছেন কী না জানা নেই।” নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর লেখা ও সুর করা এই গানটি গোটা রাজ্যে প্রশাসনিক স্তরে ব্যবহার করা হবে করোনা রুখতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here