Home Featured জ্বালানির মূল্যবৃদ্ধিতে জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, হস্তক্ষেপ চেয়ে মোদিকে চিঠি মমতার

জ্বালানির মূল্যবৃদ্ধিতে জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, হস্তক্ষেপ চেয়ে মোদিকে চিঠি মমতার

0
জ্বালানির মূল্যবৃদ্ধিতে জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, হস্তক্ষেপ চেয়ে মোদিকে চিঠি মমতার
Parul

 

নিজস্ব প্রতিনিধি: দেশের বেশ কিছু জায়গায় অনেক আগেই পেট্রোলের দাম ১০০ পার করেছে। গত দু’দিন হল আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের পেট্রোলের মূল্য ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জন্য তৃণমূল কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গোটা রাজ্যে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে। ইতিমধ্যে সেই কর্মসূচি শুরু করে দিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা। জ্বালানির এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জন্য সরকারকে দায়ী করে তৃণমূলের আন্দোলন চলছে।​

​এদিকে এমন আবহে পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধিতে অবিলম্বে হস্তক্ষেপ করার জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষের এখন দুর্বিষহ অবস্থা। অবিলম্বে হস্তক্ষেপ করুক কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী লিখেছেন, গত ৪ মে থেকে পেট্রোল ও ডিজেলের মোট আটবার দাম বেড়েছে। শুধু জুন মাসে বেড়েছে ৬বার। তার মধ্যে এক সপ্তাহে দাম বেড়েছে ৪বার। লাগাতার মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষকে দুর্ভোগে পড়তে হচ্ছে।

​প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও লিখেছেন, পেট্রোলিয়াম প্রোডাক্ট থেকে সরকারের আয় বেড়েছে ৩৭০ শতাংশ। এর পেছনে রয়েছে কেন্দ্রের শুল্ক বৃদ্ধি। এমন পরিস্থিতিতে রাজ্য সরকার পেট্রোল ও ডিজেলের ওপর থেকে শুল্কে কিছুটা ছাড় দিয়েছে। অন্যদিকে কেন্দ্রীয় সরকার সেস বৃদ্ধি করে চলেছে। মানুষের উপর থেকে চাপ কমানোর জন্য অবিলম্বে পেট্রোল-ডিজেলের কর কমাক কেন্দ্রীয় সরকার, চিঠিতে এই আবেদন করেছেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here