maxresdefault-2

ডেস্ক: সময় লাগার কথা মোট ২২ মিনিট। কিন্তু সেই ২২ মিনিটের পথ পৌঁছতে সময় লাগল ৫৫ মিনিট। অর্থাৎ ফাঁকা আকাশে পাক্কা ৩৩ মিনিট লেট। এতদিন আকাশ পথে দেরি হলেই মোদীকে তোপ দাগতেন মমতা। এবার অবশ্য মোদী নয়, দেরির কারণ বিভ্রান্তি। আকাশে উড়তে উড়তে পথ হারিয়ে ফেলল মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। গোটা ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

বুধবার শিলিগুড়ি থেকে চোপড়ায় সভা ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই সভায় যোগ দেওয়ার উদ্দেশ্যে শিলিগুড়ি থেকে হেলিকপ্টারে ওঠেন মমতা। আকাশে কিছুক্ষণ চলার পরই পাইলট বুঝতে পারে দিকভ্রান্তি ঘটেছে। কোথায় রয়েছে, অবস্থান বুঝতে না পেরে দির্ঘক্ষণ আকাশে চক্কর কাটে মমতার কপ্টার। পাশেই বাংলাদেশ সীমান্ত থাকায় উদ্বেগ আরও বাড়ে। কোথায় কপ্টার নামবে তা বুঝতে না পেরেই ঘটে বিপত্তি। পরে অবশ্য কপ্টার থেকে ফোনে যোগাযোগ করা হলে দিশা মেলে। এবং দির্ঘক্ষণ পর চোপড়ার সভায় পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, এই দিকভ্রান্তির জেরে বড়সড় বিপদের সম্ভাবনা ছিল বলেই অনুমান করছে বিশেষজ্ঞ মহল। কারণ যেখানে এই ঘটনা ঘটে সেখান থেকে অল্প কিছুটা গেলেই বাংলাদেশ সীমান্ত। ওদিকে রয়েছে নেপাল সীমান্তও। ফলে কোনও কারণে ভুল বশত মুখ্যমন্ত্রী হেলিকপ্টার যদি আন্তর্জাতিক সীমা অতিক্রম করে যেত তাহলে বড়সড় বিপদ ঘটে যেতে পারত বলেই অনুমান করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here