kolkata news
Parul

মহানগর ডেস্ক: তৃতীয়বার বাংলার মসনদে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তৃতীয় বার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য দিল্লির মসনদ। আর এই আবহের মধ্যেই সরাসরি গুজরাটে পৌঁছাতে চলেছে তৃণমূল সুপ্রিমো। সূত্র অনুযায়ী আগেই জানা গিয়েছে যে, দেশের বিভিন্ন রাজ্যে ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনান হবে। সেই রাজ্যের তালিকায় নাম রয়েছে গুজরাটের।

ads

গুজরাটের ৩২ টি জেলায় মোট ৫০ টি জায়েন্ট স্ক্রীন লাগিয়ে ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনানো হবে। বিধানসভা নির্বাচনে বিজেপিকে উল্টে ফেলে অনেকটাই দৃঢ় বিশ্বাস নিয়ে বাংলার মসনদে বসেছে তৃণমূল। বর্তমানে মোদি বিরোধী সব থেকে বড় মুখ হিসেবে দাঁড়িয়েছে রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু গুজরাট নয়, দিল্লিতেও চলবে মমতার ভাষণ। উত্তরপ্রদেশের একাধিক জেলাতে শোনানো হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ২১ জুলাই এর ভাষন।

তামিলনাড়ু, পাঞ্জাব ঝাড়খণ্ডে চলবে ভাষণ। ত্রিপুরা ও অসমেও শোনানো হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ। ইতিমধ্যেই সেই নিয়ে বিভিন্ন রাজ্যে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। পরিকল্পনা নেওয়া হচ্ছে রাজধানীর কোথায় জায়ন্ট স্ক্রিন লাগানো হবে। সেখানে বসেই শুনবে তৃণমূল, সুপ্রিমোর বক্তৃতা। বিভিন্ন রাজ্যে লাগানো হবে জায়েন্ট স্ক্রীন।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, ২১ এর ভোটে তৃণমূলের জয় হয়েছে। তবে এই পরিস্থিতিতে প্রশাসনের ভাবমূর্তি বজায় রাখতে, ভার্চুয়াল ভাবে পালন করা হবে ২১ জুলাই। এই অবস্থায় দল এই সিদ্ধান্ত নিয়েছে। ব্লকে ব্লকে, পাড়ায় পাড়ায় পৌঁছে দেওয়া হবে ২১ জুলাইকে। সোশ্যাল মিডিয়াতে, ইন্টারনেটের সাহায্যে তৃণমূল সমর্থকদের কাছে পৌঁছে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোচবিহার থেকে কাকদ্বীপ। এছাড়াও বিভিন্ন রাজ্যে নেত্রীর কণ্ঠস্বর শোনা যাবে।

এছাড়াও আরও জানানো হয়েছে যে, দলের শহীদ দিবসে বেলা সাড়ে ১১ টায় ২১ স্মারকে মাল্যদান করবেন শীর্ষ নেতারা। বেলা ১২টায় বুথে বুথে তোলা হবে দলীয় পতাকা। বেলা ১ টায় প্রতিটি বিধানসভা কেন্দ্রে ভাষণ দেবেন স্থানীয় বিধায়করা। তাদের ভাষণ দিয়েই শুরু হবে ২১ জুলাই। এর পর দুপুর ২ টোয় ভাষণ দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুক ইউটিউব টুইটার থেকে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ প্রচারিত হবে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here