kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্ব ত্রাস করোনায় ধুঁকছে ভারতও। শেষ পাওয়া খবরে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২০৬। মৃত্যু হয়েছে ৫ জনের। পরিস্থিতি অতটা খারাপ না হলেও চিন্তায় রয়েছে পশ্চিমবঙ্গও। এহেন পরিস্থিতির মাঝেই শুক্রবার নবান্নে দাঁড়িয়ে বেসরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বেসরকারি সংস্থাগুলিকে পরামর্শ দিলেন কর্মীদের হাজিরায় কাটছাঁট করার জন্য।

সরকারি ও বেসরকারি কর্মীদের অফিসে আসার বিষয়টিকে সামাল দিতে, সরকারি কর্মীদের কাজের সময় আগেই ১ ঘণ্টা কমিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এর সঙ্গেই এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি জানান, ৫০ শতাংশ কর্মীদের ব্যবহার করে বাকিদের ছুটিতে রাখা হবে, এভাবেই অদল বদল করে কাজে লাগানো হবে কর্মীদের। এরপর রাজ্যের বেসরকারি কর্মীদের হাজিরাও ৫০ শতাংশ করার পরামর্শ দিয়ে কর্মীদের কাজের সময় কাটছাঁট করার কথা ভাবতে বলা হয়েছে সংস্থাগুলিকে। এর জেরে শহরের রাস্তাঘাটে ভিড় যেমন কমবে, তেমন করোনা সংক্রমণও রোখা সম্ভব হবে বলে মনে করছে সরকার।

পাশাপাশি, করোনা পরিস্থিতি সামাল দিতে নবান্নে সাংবাদিক বৈঠকে এদিন একগুচ্ছ ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি জানান, করোনা পরিস্থিতি সামলাতে স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ড তৈরি করা হয়েছে। পরিস্থিতি খারাপ দিকে গেলে ব্যবহার করা হবে এই ফান্ড। একইসঙ্গে রাজ্যের যে সমস্ত মানুষ দু টাকা কেজি দরে চাল পেতেন, সেই চাল এখন থেকে রেশন দোকানে বিনামূল্যে পাওয়া যাবে আগামী ৬ মাসের জন্য। এবং যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা এই সময়ে নিজের জীবনকে বাজি রেখে কাজ করে যাচ্ছেন তাঁদের জন্য স্পেশাল লিভের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here