kolkata news

Highlights

  • রাজ্যে করোনা আক্রান্ত সন্দেহে মোট তিনজন এখন বেলেঘাটা আইডি হসপিটালে ভর্তি রয়েছে
  • এরাজ্যে নোভেল করোনা ভাইরাসে নিশ্চিত ভাবে কোন আক্রান্তর খবর নেই বলে জানালেন মুখ্যমন্ত্রী
  • করোনা নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদান ভিডিও কনফারেন্সে রাজ্যের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে মোট তিনজন এখন বেলেঘাটা আইডি হসপিটালে পর্যবেক্ষণে রয়েছেন। তবে এখনও পর্যন্ত এরাজ্যে নোভেল করোনা ভাইরাসে নিশ্চিত ভাবে কোনও আক্রান্তের খবর নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে আজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন করোনাভাইরাস নিয়ে অনেকেই নিজের মতো করে প্রচার করছেন। বাজারেও এর প্রভাব পড়েছে। খাসির মাংসের দাম বেড়ে যাচ্ছে। মুরগির মাংসের দাম হুহু করে কমছে ।

এনফোর্সমেন্ট বিভাগকে এই বিষয়টি দেখতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। করোনাভাইরাস নিয়ে আতঙ্কের কোন কারণ নেই বলে তিনি আজ পুনরায় রাজ্যবাসীকে আশ্বস্ত করেন। এদিকে দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব প্রীতি সুদান আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এরাজ্যের প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করেন। এ রাজ্যের পরিস্থিতি এবং করোনাভাইরাস মোকাবিলায় গৃহীত পদক্ষেপ নিয়ে ওই বৈঠকে আলোচনা হয়। মুখ্য সচিব রাজীব সিনহা, স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের স্বাস্থ্যসচিব বিবেক কুমার নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠকে প্রতিনিধিত্ব করেন।

প্রসঙ্গত, করোনার আতঙ্কে কর্ণাকে বেলাগাভির পোলট্রি মালিক নাজির মকন্দর প্রায় ৬,৫০০ মুরগিকে জ্যান্ত কবর দিয়েছেন। তিনি জানান, করোনা নিয়ে আতঙ্কের ফলে এতই ক্ষতির মুখ দেখছেন তিনি যে ফার্মের বাকি মুরগিগুলির খাবার কেনার সামর্থ্যও তাঁর আর নেই। খুব তাড়াতাড়ি এই পরিস্থিতির উন্নতি হওয়ার আশাও তিনি দেখছেন না। তাই সব মুরগি জ্যান্ত কবর দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here