kolkata news

Highlights

  • মুখে যতই বিরোধিতা করুন না কেন, অন্তরে বিজেপির প্রতি ভাব ভালবাসার অন্ত নেই তৃণমূলের
  • এনপিআরের বৈঠকে গোপনে প্রতিনিধি পাঠাচ্ছেন মমতা
  • ধরা পড়ে গিয়ে বলছেন ওরা সেনসাসের মিটিং করবে

মহানগর ওয়েডেস্ক: মুখে যতই বিরোধিতা করুন না কেন, অন্তরে বিজেপির প্রতি ভাব ভালবাসার অন্ত নেই তৃণমূলের। ঘাসফুলের বিরুদ্ধে রাজ্যের বাম নেতৃত্বের এহেন অভিযোগ বহুবারই প্রকাশ্যে এসেছে। এবার সেই দাবিতেই অনড় থেকে আরও বিস্ফোরক অভিযোগ তুললেন প্রাক্তন বাম সাংসদ মহম্মদ সেলিম। এবার তার দাবি, মমতা নিজে না গেলেও কেন্দ্রের এনপিআরের বৈঠকে গোপনে প্রতিনিধি পাঠাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেলিমের দাবি, বুধবার ধর্নামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তা পুরোপুরি ঠিক নয়। বরং এনপিয়ারের উদ্দেশ্যে কেন্দ্রের ডাকা সর্বদলীয় বৈঠকে গোপনে প্রতিনিধি পাঠিয়েছেন তিনি। শুধু তাই নয়, সেলিমের আরও দাবি, কোন ফ্লাইটে ওই প্রতিনিধি দিল্লি গিয়েছেন তা বলে দিতে পারব আমি। এখন যখন ধরা পড়ে গিয়েছেন তখন বলছেন ওরা সেনসাসের মিটিং করবে। অথচ অমিত শাহ বলেছেন, সেনসাস ও এনপিআরকে মার্জ করা হয়েছে। একই প্রসেসে। এরপরই মমতাকে সরাসরি আক্রমণ শানিয়ে সেলিম বলেন, এনপিআর নিয়ে স্পষ্ট দ্বিচারিতা করছেন বাংলার মুখ্যমন্ত্রী। দিল্লিতে লোক পাঠিয়েও অস্বীকার করছেন উনি।

প্রসঙ্গত, বাংলার সিএএ, এনআরসি বা এনপিআর কোনওটাই হবে না বলে ইতিমধ্যেই সরব রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন, তিনি বেঁচে কোনওভাবেই এনআরসি হবে না বাংলায়। সিএএ-এর প্রতিবাদে তৃণমূল ছাত্রপরিষদের ধর্না মঞ্চেও নিয়মিত উপস্থিত হচ্ছেন মমতা। সেখান থেকেই বুধবার তিনি জানান, এনপিআরের উদ্দেশ্যে কেন্দ্র ১৭ তারিখ যে সর্বদলীয় বৈঠক ডেকেছে সেখানে উপস্থিত হবেন না তিনি। মমতার সেই মন্তব্যেরই এবার পাল্টা দিলেন সেলিম।

উল্লেখ্য, সম্প্রতি কলকাতার নরেন্দ্র মোদীর সফরকে ঘিরে যখন উত্তাল ছিল গোটা শহর, সেই সময়ে মোদীকে স্বাগত জানাতে রাজভবন থেকে শুরু করে মিলেনিয়াম পার্ক সব জায়গাতেই মোদীর সঙ্গে এক ফ্রেমে ধরা পড়েছে মমতার ছবি। যার জেরে বিজেপি ও তৃণমূল আঁতাতের অভিযোগ তুলেছে রাজ্য সিপিএম। এমনকি বাম ছাত্র সংগঠনের তরফে মমতাকে ঘেরাও করে রীতিমতো স্লোগান দিতে দেখা যায়, ‘সেটিং হল তলে তলে, দিদি তুমি কার দলে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here