Home Featured বিজেপিকে দেশছাড়া না করা পর্যন্ত খেলা হবে, একুশে শপথ মমতার

বিজেপিকে দেশছাড়া না করা পর্যন্ত খেলা হবে, একুশে শপথ মমতার

0
বিজেপিকে দেশছাড়া না করা পর্যন্ত খেলা হবে, একুশে শপথ মমতার
Parul

নিজস্ব প্রতিনিধিখেলা একটা হয়েছে। আবার হবে। বিজেপিকে যতদিন না দেশ থেকে তাড়াচ্ছি, রাজ্যে রাজ্যে খেলা হবে। আজ, বুধবার একুশে জুলাইয়ের মঞ্চ থেকে এভাবেই ২০২৪এর লোকসভা নির্বাচনের সলতে পাকানো শুরু করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি মাসেই তিনি যে এর প্রস্তুতি করতে দিল্লি যাচ্ছেন, তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন মমতা।

তৃতীয়বারের জন্য বিপুল জনাদেশ নিয়ে রাজ্যের মসনদে ফিরে দিল্লিকেই পাখির চোখ করেছেন মমতা। ২০২৪ লোকসভা নির্বাচন। ওই নির্বাচনে বিজেপিকে দিল্লিছাড়া করার একটা উদ্যোগ নেওয়া হয়েছে তৃণমূলের তরফে। সেই উদ্যোগেরই অঙ্গ হিসেবে ইলেকশন স্পেশালিস্ট প্রশান্ত কিশোর ওরফে পিকে তিনবার দেখা করেছেন বর্ষীয়ান এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে। এর মধ্যে প্রথম দুবার পাওয়ারের সঙ্গে একাই বৈঠক করেন পিকে। পরেরবার দিল্লিতে পাওয়ারের বাড়িতে হয় বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন আঞ্চলিক দলের ১৫ জন নেতা। পরে পিকে বৈঠক করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি বঢরা এবং বেণুগোপালের সঙ্গে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃতীয় ফ্রন্ট গড়ার সলতে পাকানো শুরু হয়েছিল পিকে-পাওয়ার বৈঠকের পরেই।

সেই প্রক্রিয়াই যে জারি রয়েছে, এদিন তাও স্পষ্ট করে দেন মমতা। এবং বিজেপিকে দিল্লিছাড়া করাই যে তাঁর আশু লক্ষ্য, এদিন তাও জানিয়ে দিয়েছেন তিনি। তৃণমূল নেত্রী বলেন, খেলা একটা হয়েছে। আবার হবে। বিজেপিকে যতদিন না দেশ থেকে তাড়াচ্ছি, ততদিন রাজ্যে রাজ্যে খেলা হবে।

কেবল পিকের ভরসায় না থেকে বিজেপি-বিরোধী নেতাদের পালস বুঝতে নিজে দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা। সেখানে তিনি যে কংগ্রেস সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলবেন, তাও এদিন ঘোষণা করেছেন তিনি। আসলে মিশন দিল্লিই যে তাঁর অন্যতম গুরুত্বপূর্ণ কর্মসূচি, এদিন তা ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here