kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: প্রতিবছর আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কলকাতার রাজপথে পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ আবার তিনি পথে নামতে চলেছেন। দুপুরের পর তাঁর পদযাত্রা শুরু হবে কলেজ স্ট্রিট থেকে। যাবে ডোরিনা ক্রসিং পর্যন্ত। গোটা পদযাত্রায় মুখ্যমন্ত্রী সামনে থেকে নেতৃত্ব দেবেন বলে জানা যাচ্ছে। তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর আজ মুখ্যমন্ত্রীর পদযাত্রার বিশেষ তাৎপর্য আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। অরাজনৈতিক ব্যানারে এই পথে যাত্রার পেছনে থাকবে রাজনৈতিক উদ্দেশ্য। কারণ, বিজেপির তরফ একাধিক নেতা বারবার দাবি করেছেন, রাজ্যে নারীদের সুরক্ষা নেই। রাজ্যে বাড়ছে ধর্ষণ, নারীদের ওপর অত্যাচারের ঘটনা। আজ নারী দিবসের এই মিছিল থেকে মুখ্যমন্ত্রী বিজেপি’র সেই সব অভিযোগের জবাবও দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

​উল্লেখ্য, গতকাল কলকাতায় ব্রিগেডের সভায় যখন বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি, সেই সময় উত্তরবঙ্গের শিলিগুড়িতে বিজেপি সরকারের বিরুদ্ধে একগুচ্ছ প্রতিবাদ তুলে পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী। তার পর আজ আবার তিনি পথে নামছেন।

​গত শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগামী ৮মার্চ নারী দিবস উপলক্ষে শহরের রাস্তায় হাঁটবেন তিনি। তবে নারী দিবস উপলক্ষে মুখ্যমন্ত্রীর পথে নামা এই প্রথম নয়। মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রতি বছর এই দিনে পথে নেমে পদযাত্রা করেন তিনি। তবে এবার ভোটের মুখে তাঁর এই পদযাত্রা বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, বিজেপির তরফ থেকে একাধিকবার অভিযোগ করে বলা হয়েছে, রাজ্যে সুরক্ষিত নন মহিলারা। বিজেপি ক্ষমতায় এলে তাদের সুরক্ষার ব্যবস্থা করবে। গতকাল ব্রিগেড সমাবেশের মঞ্চ থেকেও বিজেপির একাধিক নেতা এই ইস্যু নিয়ে সরব হন। আজ পদযাত্রা শেষে ডোরিনা ক্রসিংয়ে মুখ্যমন্ত্রী বিজেপি’র আনা সেই সব অভিযোগের জবাব দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here