Home Featured ঘৃণা করেন বাবাকে, তাই জার্সিতে তিনি লেখেন না নিজের পদবী

ঘৃণা করেন বাবাকে, তাই জার্সিতে তিনি লেখেন না নিজের পদবী

0
ঘৃণা করেন বাবাকে, তাই জার্সিতে তিনি লেখেন না নিজের পদবী
Parul

মহানগর ডেস্ক: জার্সিতে লেখা থাকে ‘মেম্ফিস’। তিনি প্রতিজ্ঞা করেছেন কোনও দিন ‘ডিপেই’ পরিচয়ে খেলবেন না ফুটবল মাঠে। কারণ তিনি ঘৃণা করেন তাঁর বাবাকে।

এবারের ইউরো কাপে গোল করেছেন মেম্ফিস ডিপেই। অস্ট্রিয়ার বিরুদ্ধে স্পট কিক থেকে করেছেন গোল। জিতেছে নেদারল্যান্ডস। ক্লাব ফুটবলেও এখন উঠতির দিকে মেম্ফিসের পারফরম্যান্স গ্রাফ। পিএসভি, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ডাচ ফুটবলার এবার ন্যু ক্যাম্পের পথে। ২০২২-২৩ মরশুমের জন্য বার্সেলোনার হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। ফ্রি এজেন্ট হিসেবে লিওঁ ছেড়ে সদ্য যুক্ত হয়েছেন বার্সায়।

বিশ্ব ফুটবল মহলে এখন চর্চায় ২৭ বছর বয়সী এই ফুটবলার। উঠে আসছে নানান গল্প। যার মধ্যে একটি ক্ষেত্র তাঁর পিতাকে কেন্দ্রকে। মাঠের স্মৃতি যতই ভালো হোক না কেন, রয়েছে কিছু ব্যক্তিগত ক্ষত। আগামী জীবনেও হয়তো যা সহ্য করতে হবে মেম্ফিসকে। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন সেই অভিজ্ঞতার কথা। চার বছর বয়সে তাঁকে ছেড়ে চলে গিয়েছিলেন তাঁর বাবা ডেনিস ডিপেই। শিশু মনে যার প্রভাব পড়েছিল সুদুরপ্রসারি।  ২০১২ সালে সিদ্ধান্ত নেন জার্সির পেছনে ‘ডিপেই’ লিখবেন না। লিখবেন শুধু ‘মেম্ফিস’। স্পষ্টই বলেছেন, ‘বাবাকে কোনও দিন ক্ষমা করবো না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here