‘এত সুন্দর ফিল্ম ফেস্টিভ্যাল আর কোথাও হয় না’, নেতাজী ইন্ডোরে জানালেন মুখ্যমন্ত্রী

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আনুষ্ঠানিক ভাবে এক সপ্তাহের জন্য যাত্রা শুরু হল ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। নেতাজী ইন্ডোরে এদিন বসেছে চাঁদের হাট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে এদিন প্রদীপ উজ্জ্বলনের মাধ্যমে যাত্রা শুরু হল ২৫ তম চলচ্চিত্র উৎসবের। এদিনের অনুষ্ঠানে আগত অতিথিদের কাছে কলকাতা চলচ্চিত্র উৎসবের আয়োজনের সুনাম পেয়ে বেশ আপ্লুত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ”রাখিজি, মহেশজি আমাদের আয়োজন নিয়ে প্রশংসা করেছেন। আজকে বাংলা সিনেমার ১০০ বছর সম্পূর্ণ করল। আর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পা দিল ২৫ বছরে। আমরা মনে করে টলিউড-বলিউড-হলিউড একটা যোগসূত্র রয়েছে। ” পাশাপাশি এদিন বাংলার ছেলে-মেয়েরা যারা বলিউড কাঁপাচ্ছে তাঁদের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি আরও জানান, ”রাখিজি, মহেশজি, সৌরভ ও শাহরুখ জানিয়েছেন এত সুন্দর ফিল্ম ফেস্টিভ্যাল আর কোথাও হয় না। আমাদের আন্তরিকতার জন্যই সবাই আসে। কোনও টাকা-পয়সা দিয়ে কিছু হয়না।”

সৌরভ গাঙ্গুলির বিসিসিআই সভাপতি হওয়ার জন্য তাঁকে শুভেচ্ছাও জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি কবি-সাহিত্যিক নবনীতা দেবসেনের প্রয়াণে দুঃখ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ”আমি শাহরুখ, মহেশ ভাটজিকে বলব বাংলায় এসে দুর্গাপুজো দেখে যান। আপনারা যদি কার্নিভাল দেখে যান তাহলে বুঝবেন গোটা বিশ্বের মধ্যে এটা কতটা বড় মাপের অনুষ্ঠান হয়।”

অনুষ্ঠানের শুরুতেই উদ্বোধনী বক্তব্য রাখেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়্যারম্যান রাজ চক্রবর্তী। যদিও এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি অমিতাভ বচ্চন। গতকাল রাতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। শাহরুখ ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি, রাখি গুলজার, মহেশ ভাট, মহেশ ভাট ছাড়াও বাংলা ইন্ডাস্ট্রির কলাকুশলীরা। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান চলচ্চিত্র উৎসবের ক্লোজিং সেরেমোনিতে উপস্থিত থাকবেন অভিনেত্রী শাবানা আজমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here