mamta banerjee

Highlights

  • এনআরসি নিয়ে তাঁর অবস্থান দেখাতে ছাড়ছেন না মমতা বন্দ্যোপধ্যায়
  • এবার সেই একই দাওয়াই দিলেন গতকাল পুরুলিয়াতে
  • ২০১৯-এর লোকসভা নির্বাচনে রাজ্যে খুবই খারাপ ফল হয়েছে তৃণমূল কংগ্রেসের

 

মহানগর ওয়েবডেস্ক: ২০১৯-এর লোকসভা নির্বাচনে রাজ্যে খুবই খারাপ ফল হয়েছে তৃণমূল কংগ্রেসের। ভোটের শতাংশ বাড়লেও, একধাক্কায় ২০১৪ লোকসভার নিরিখে রাজ্যজুড়ে আসন সংখ্যা কমেছে ১২ টি। হাতছাড়া হয়েছে বেশকিছু গুরুত্বপূর্ণ আসন। যার জন্য দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভের মুখে পড়েছেন একাধিক দলনেতা থেকে শুরু করে মন্ত্রী-জেলা সভাপতিরা। কীভাবে এত খারাপ ফল হল? বারবার জেলাওয়াড়ি মিটিং করে জিজ্ঞাসা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর একটাই বিশ্বাস রাজ্যে এত উন্নয়ন করেও এত খারাপ ফল হতে পারে না।

তৃণমূল সুপ্রিমোর আশঙ্কা, দলের নেতাদের মানুষের সঙ্গে দূরত্ব ও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে এলাকার মানুষদের সচেতন করা থেকে বিরত থেকেছেন নির্বাচিত জনপ্রতিনিধিরা। তাই কালীঘাটের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতিদের নিয়ে বৈঠক হোক কিংবা তৃণমূল ভবনে দলের বর্ধিত কমিটির বৈঠক। দলনেত্রী বারবার বলেছেন রাজ্যের নানা উন্নয়নমূলক কাজ নিয়ে মানুষের বাড়ি বাড়ি যেতে। এবার সেই একই দাওয়াই দিলেন গতকাল পুরুলিয়াতে। পশ্চিমঞ্চলের জেলাগুলির মধ্যে পুরুলিয়া বরাবরই পাখির চোখ ছিল বিজেপির। তাই পঞ্চায়েত ভোট কিংবা লোকসভা এই আসনের বিজেপির ভোট ব্যাঙ্ক দিনে দিনে বেড়েই চলেছে। আর সেটাই মূল মাথাব্যাথার কারণ হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূলের। গতকাল ঝাড়খণ্ডের নব মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকেই সোজা পুরুলিয়াতে চলে যান দলনেত্রী। গতকাল রাতে জেলার নেতাদের সঙ্গে বৈঠকে বসে ধমকও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়াতে তৃণমূল কংগ্রেসের খারাপ ফল কেন? এই প্রশ্ন এখনও ভাবাচ্ছে দলনেত্রীকে। তাই গতকাল রাতেই কড়া দাওয়াই দিয়ে নেতাদের বিশেষ কিছু টোটকা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বেশ কিছু টাস্ক দিয়েছেন পুরুলিয়ার জেলার নেতা, বিধায়কদের। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের অজস্র উন্নয়নমূলক কাজ, এনআরসি, সিএএ নিয়ে সাধারণ মানুষের বাড়ি বাড়ি যাওয়ার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ার মানুষ কেন রাজ্যের শাসকদলের থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন? তার উত্তরও খুঁজতে হবে দলের নেতাদের। গতকালের বৈঠকে এমনটাই জানিয়েছেন মমতা বন্দ্যোপধ্যায়। এদিন দুপুর ১২ টা নাগাদ পুরুলিয়া শহর থেকে রাজ্যে ‘নো এনআরসি, নো সিএএ’ নিয়ে সভা করে মিছিল করেছেন দলনেত্রী। এর থেকে একটা কথাই স্পষ্ট শহর থেকে শহরতলি কিংবা জেলা কোনও জায়গাতেই সিএএ ও এনআরসি নিয়ে তাঁর অবস্থান দেখাতে ছাড়ছেন না মমতা বন্দ্যোপধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here