ডেস্ক: জুতো ছোঁড়া, কালি মাখানো রাজনীতির আঙিনায় এই পদক্ষেপগুলি বহুল প্রচলিত। এবার সেই তালিকায় যোগ হলেন গুজরাতের পতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল। ভরা সভায় হার্দিককে লক্ষ্য করে কালি ছুঁড়ল এক যুবক। মুখ ভর্তি কালি মেখে সভাতো ভন্ডুল হলই চরম অপমানিত হলেন হার্দিক প্যাটেল।

সূত্রের খবর, মধ্যপ্রদেশের উজ্জয়িনিতে একটি হোটেলে সাংবাদিক বৈঠকে যোগ দিতে এসেছিলেন প্তিদার নেতা হার্দিক প্যাটেল। সেখানেই তাঁকে লক্ষ্য করে কালি ছোঁড়ে এক যুবক। সারা মুখ সহ হার্দিকের সাদা জামা তখন মাখামাখি হয়ে যায় কালিতে। প্রায় সঙ্গে সঙ্গেই অভিযুক্ত ওই যুবককে ধরে ফেলে হার্দিকের অনুগামীরা। পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাঁকে। তবে কালি অবশ্য বিন্দুমাত্র টলাতে পারেনি হার্দিককে। সাময়িকভাবে সাংবাদিক বৈঠক ভন্ডুল হলেও কিছু সময় পরে ফের সাংবাদিক বৈঠক করেন তিনি। তবে কালি প্রসঙ্গে একটা শব্দও উচ্চারন করেননি তিনি।

অন্যদিকে, পুলিশি জেরায় অভিযুক্ত ওই যুবক জানিয়েছে, পতিদার ও গুর্জরদের মধ্যে গণ্ডগোল পাকানোর চেষ্টা করে চলেছেন হার্দিক। নিজের স্বার্থ সিদ্ধির জন্যই অকারনে দুই সম্প্রদায়ের মধ্যে অশান্তির উস্কানি দেওয়া হচ্ছে। আর সেই কারনেই তাঁর গায়ে কালি ছেটান তিনি। পুরো ঘটনার তদন্ত করছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here