corona india news

মহানগর ওয়েবডেস্ক: যত দিন যাচ্ছে, ভারতে করোনার দাপটও পাল্লা দিয়ে বাড়ছে। তবে ভাইরাসের থেকেও বেশি দ্রুত ছড়াচ্ছে গুজব ও সেই থেকে মানুষের মনে বাসা বাঁধছে ভয়। এখন ট্রেনে বা বাসে কেউ কাশলে সঙ্গে সঙ্গে তাঁকে সন্দেহের চোখে দেখছে কয়েক জোড়া চোখ। কিন্তু গুজব যে কতটা ভয়াবহ হতে পারে, তার প্রমাণ মিলল মহারাষ্ট্রে। সেখানে প্রকাশ্যে হাঁচি দেওয়ার ‘অপরাধে’ এক যুবককে বেধড়ক ধোলাই দিল উন্মত্ত জনতা।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের কোলহাপুরে। সেখানে এক যুবক বাইকে করে যাওয়ার সময় হাঁচি দেন। আর তারপরেই তাঁকে উত্তমমধ্যম দেন স্থানীয় লোকেরা। গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। সূত্রের খবর, ওই যুবা বাইক চালিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই একটি হাঁচি দেন। সেই মুহূর্তেই পাশের আরেক বাইক আরোহী ওই যুবককে দাঁড় করান। কেন যুবকটি মুখে হাত না দিয়ে হাঁচি দিলেন, এই নিয়ে তাঁকে প্রশ্ন করতে শুরু করেন।

অচিরেই বাকবিতণ্ডা বাড়ে। জড়ো হয় আশপাশের মানুষ। যখনই তারা জানতে পারেন ওই যুবক মুখ না ঢেকেই হাঁচি দিয়েছেন এবং তারপরেও তর্ক করে যাচ্ছেন, তখনই তাঁকে সবক শেখাতে উদ্ধত হয় জনতা। শুরু হয় চড়-থাপ্পড়। গোটা ঘটনায় রাস্তায় ট্রাফিক জ্যাম হয়ে যায়। ছুটে আসে পুলিশ। তারাই উন্মত্ত জনতার হাত থেকে ওই যুবাকে রক্ষা করেন।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের খবর সামনে এসেছে। এই রাজ্যে এখনও পর্যন্ত ৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত। একজনের মৃত্যুও হয়েছে। করোনা ভাইরাস সাধারণত হাঁচি বা কাশির মাধ্যমে ছড়ায়। সেই কারণে হাঁচি বা কাশি পেলে মুখ ঢাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তা সত্ত্বেও কিছু মানুষ এখনও সচেতন হননি। তবে মহারাষ্ট্রের ঘটনা প্রমাণ করে যে, করোনা নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক বেশ ব্যপকভাবেই বাসা বেঁধেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here