news bengali

মহানগর ওয়েবডেস্ক: গতকাল থেকে গোটা দেশজুড়ে মদের দোকান খুললেও বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে কেন্দ্রীয় সরকার। মাস্ক পরা থেকে শুরু করে সামাজিক দূরত্ব বজায় রাখা আবশ্যক বলে জানিয়েছে কেন্দ্র। কিন্তু গতকাল থেকে যে সমস্ত ছবি ধরা পড়েছে তাতে কোন কিছুই মানা হয়নি। এই নিয়মের পাশাপাশি মদ কেনার পরিমাণও বেঁধে দিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু তাও যে মানা হয়নি তার প্রমাণ উঠে এল কর্ণাটক থেকে। একাই ৫২ হাজার টাকার মদ কিনলেন এক ব্যক্তি!

কেন্দ্রীয় সরকার যে পরিমাণ মদ কেনার অনুমোদন দিয়েছে তার থেকে অনেক বেশি পরিমাণে মদ কিনেছেন কর্ণাটকের এই ব্যক্তি। সেই মদ কেনার বিল এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, মোট মদ কেনা হয়েছে ৫২,৮০০ টাকার! এই বিপুল পরিমাণে মদ কেনার জন্য আইনি প্রক্রিয়া শুরু হয়েছে ক্রেতা এবং বিক্রেতা উভয়ের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে রাজ্যের আবগারি দপ্তর।

কেন্দ্রীয় সরকার যে অনুমোদন দিয়েছে তাতে একদিনে একজন ব্যক্তিকে সর্বোচ্চ ২.৬ লিটার বিদেশি মদ বিক্রি করতে পারবেন কোন বিক্রেতা। কিন্তু এক্ষেত্রে দেখা গিয়েছে অনুমোদিত নিয়মের অনেক বেশি পরিমাণ মত কিনেছেন কর্নাটকের এই ব্যক্তি। যদিও বিক্রেতার দাবি, একসঙ্গে আট জন ওই পরিমাণ মদ কিনেছিলেন কিন্তু একটাই বিল করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here