kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ লিগের খেলায় বড় ব্যবধানে জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি। ঘরের মাঠে আটলান্টাকে ৫-১ গোলে হারাল তারা। হ্যাটট্রিক করেন রহিম স্টার্লিং। দুটি গোল সের্জিও আগুয়েরো। আটলান্টার হয়ে একমাত্র গোল রুস্লানের।

ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যান সিটি। স্কোর লাইন বেশ একপেশে হলেও প্রশংসনীয় লড়াই করে আটলান্টাও। কিন্তু তাদের দুর্ভাগ্য সুযোগ তৈরি করেও তা গোলে কনভার্ট করতে পারেননি খেলোয়াড়রা। ম্যাচের ২৮ মিনিটে পেনাল্টি থেকে প্রথমে এগিয়ে যায় আটলান্টা। যদিও ৩৪ ও ৩৮ মিনিটে পরপর গোল করে দলকে লিড এনে দেন আগুয়েরো। এরপর দ্বিতীয়ার্ধে ৫৮ থেকে ৬৯ মিনিটের মধ্যে পরপর তিন গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন স্টার্লিং। ম্যাচের শেষলগ্নে এসে লাল কার্ড দেখেন ফোডেন।

গ্রুপ এ’তে নিজেদের ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে পিএসজিও। ক্লাব ব্রাজের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমে বিপক্ষকে গোলের মালা পড়িয়েছে ফ্রান্সের দলটি। খেলার ফল ৫-০। হ্যাটট্রিক করেন এমবাপে। দুটি গোল ইকার্ডির।

পিএসজিও ম্যাচে বেশ একাধিপত্য নিয়েই খেলে। গোটা ম্যাচে ৫৪ শতাংশ বলের দখল ছিল তাদের। মাত্র ৭ মিনিটেই বিপক্ষের জালে বল জড়ান ইকার্ডি। এরপর প্রথমার্ধে স্কোরবোর্ডে কোনও পরিবর্তন না হলেও দ্বিতীয়ার্ধে ৬৩ থেকে ৮৩ মিনিটের মধ্যে চারটি গোল করেন ইকার্ডি ও এমবাপে। অন্যদিকে, ক্লাব ব্রাজ একটিও বল লক্ষ্যে রাখতে পারেনি।

ম্যান সিটি, পিএসজির মতোই বিপক্ষকে গোলের মালা পড়িয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে টটেনহ্যামও। রেড স্টারকে ৫-০ গোলে হারিয়েছে তারা। টটেনহ্যামের হয়ে জোড়া গোল করেন হ্যারি কেন ও সন হিউয়েং মিন এবং একটি গোল এরিক লামেলার। ম্যাচে আবার অবৈধভাবে ২০০ রেড স্টার সমর্থক গ্যালারিতে ঢুকে পড়ায় তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে টটেনহ্যাম।

ম্যাচের প্রথমার্ধে ৯ মিনিট, ১৬ ও ৪৪ মিনিটেই দলকে এগিয়ে দেন হ্যারি কেন ও সন। এরপর দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লামেলা এবং ৭২ মিনিটে কেন রেড স্টার কফিনে শেষ পেরেক পোঁতেন। রেড স্টার মাঝে মাঝে কিছু চেষ্টা করেও সফল হয়নি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here