national news

Highlights

  • করোনা ভাইরাসের দাপটে নাজেহাল গোটা বিশ্ব
  • করোনা আতঙ্কে আত্মহত্যা করলেন অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি
  • সাধারণ সর্দি-জ্বরে ভুগছিলেন বছর পঞ্চাশের ওই প্রৌঢ়

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্কে আত্মহত্যা করলেন অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি। পরিবারের দাবি, বেশ কিছুদিন ধরেই সাধারণ সর্দি-জ্বরে ভুগছিলেন বছর পঞ্চাশের ওই প্রৌঢ়। কিন্তু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, এই আতঙ্কে আত্মহনন করেন তিনি। মঙ্গলবার বাড়ির পাশে একটি গাছ থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

পেশায় কৃষক ওই ব্যক্তির পরিবার জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যমে করোনা ভাইরাসের খবর পড়ে বেশ কিছুদিন ধরেই মানসিকভাবে অস্থির হয়ে পড়েছিলেন প্রৌঢ়।

‘শেষ কয়েকদিন ধরে পরিবারের সকলের সঙ্গে অদ্ভুত ব্যবহার করছিলেন বাবা। গত সপ্তাহে সাধারণ সর্দি-জ্বর ও মূত্রনালিতে সংক্রমণের কারণে তিরুপতির একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখান থেকে ফেরার পরেই আচরণে পরিবর্তন হয়। তাঁর কাছে আমরা যাতে না যাই, সেই জন্য আমাদের দিকে পাথরও ছুঁড়তেন। তাঁর ধারণা ছিল ওনার কাছে গেলে আমরাও করোনায় আক্রান্ত হয়ে পড়ব’, বলেন মৃতের ছেলে।

মৃতের ছেলে জানান, ওই ব্যক্তি গত ১ ফেব্রুয়ারি থেকে জ্বরে ভুগছেন। গত ৫ ফেব্রুয়াই স্থানীয় হাসপাতালে যান চিকিৎসা করাতে। সেখানে ডাক্তাররা তাঁকে জানান মূত্রনালিতে সংক্রমণ হয়েছে। সেই জন্য তাঁকে কিছু ওষুধ ও মাস্ক দেন চিকিৎসকরা। কিন্তু ওষুধ খাওয়ার পরেও জ্বর না কমায় আতঙ্কিত হয়ে পড়েন ওই ব্যক্তি। পরিবারের সকলেই তাঁকে বোঝান যে আদতে করোনা ভাইরাস হলে, ডাক্তাররা তাঁকে তা জানাতেন।

কিন্তু কিছুতেই যেন নিজের মনকে মানাতে পারছিলেন না ওই কৃষক। তাঁর থেকে পরিবারের সকলের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়বে, এই বদ্ধমূল ধারণা হয় তাঁর। আর সেই কারণেই শেষমেশ আত্মহত্যার পথ বেছে নেন তিনি। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির পরিবারের তরফ থেকে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here