machester city

Highlights

  • চ্যাম্পিয়ন্স লিগ থেকে দু’বছরের জন্য ব্যান করা হল ম্যানচেস্টার সিটিকে
  • তারা কোনো ধরনের ইউরোপীয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে পারবে না
  • ম্যান সিটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে

মহানগর ওয়েবডেস্ক: ‘আর্থিক তছরূপের’ কারণে ইংলিশ ফুটবল জায়ান্টস ম্যানচেস্টার সিটিকে দুই বছরের জন্য নির্বাসিত করল উয়েফা। এই দু বছর তারা কোনো ধরনের ইউরোপীয় ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। নির্বাসন ইতিমধ্যেই কার্যকর হয়ে গিয়েছে। শুক্রবার গভীর রাতে এমনই জানানো হলে উয়েফার পক্ষ থেকে।

এই দুই বছরের নির্বাসন ছাড়াও ম্যান সিটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে। যদিও ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টসে (ক্যাস) আপিল করবে।

কিন্তু কেন নির্বাসিত করা হল ম্যানচেস্টার সিটিকে? গত বছর ম্যান সিটির বেশ কিছু গোপন ইমেল ফাঁস করে দেয় জার্মান ম্যাগাজিন ‘দের স্পিগেল’। ফাঁস হয়ে যাওয়া সেই ইমেলের সূত্র ধরেই তদন্তে নামে উয়েফার দুর্নীতি দমন শাখা। তাতে দেখা যায় ম্যান সিটি ক্লাব লাইসেন্সিংয়ের সময় ভুল তথ্য দিয়েছে। এছাড়া ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে বিভিন্ন স্পন্সরদের থেকে প্রাপ্ত অর্থের পরিমাণও ভুল দেখানো হয়েছে। সেই কারণেই ম্যানচেস্টার সিটিকে দুই বছরের জন্য ইউরোপীয় ফুটবল টুর্নামেন্ট খেলা থেকে নির্বাসিত করল উয়েফা।

প্রসঙ্গত এই মুহূর্তে প্রিমিয়ার লিগ টেবিলে দুই নম্বরে আছে ম্যান সিটি। কিন্তু এই সিদ্ধান্তের পর তারা যেহেতু আর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না, তাই লিগ টেবিলে পঞ্চম স্থানে থাকা দল সেই সুযোগ পাবে। কিন্তু এরপর কোচ পেপ গুয়ার্দিওলা বা অন্য বড় খেলোয়াড়রা আর ক্লাবের সঙ্গে থাকবেন কিনা তা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। উল্লেখ্য, আগামী ২৬ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ রয়েছে ম্যানচেস্টার সিটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here