মহানগর ওয়েবডেস্ক: কাকে দেখেনি আইএসএল? লুইস গার্সিয়া থেকে দেল পিয়েরো হয়ে রবার্তো কার্লোস। আনেলকা থেকে দিয়েগো ফোরলান ও ডেভিড জেমসের মতো বিশ্ব ফুটবলের তাবড় মহারথীরা ভারতে খেলে গিয়েছেন।

এবার কি তাঁদের দেখানো পথে ভারতে খেলবেন ইয়াইয়া ত্যুরে। এমনটাই সম্ভাবনা। জানা যাচ্ছে আইএসএলের একাধিক ফ্র্যাঞ্চাইজি ম্যাঞ্চেস্টার সিটির কিংবদন্তিকে দলে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। রিপোর্ট দ্য টাইমস অফ ইন্ডিয়ার।

ত্যুরের প্রতিনিধি হারকাস কনসালটেন্সি গোষ্ঠী জানিয়েছে যে, ৩৭ বছরের আইভোরি কোস্টের মিডফিল্ডারকে দলে নিতে গেলে বছরে ১১ কোটি ২৫ লক্ষ টাকা দিতে হবে। ম্যান সিটি’র হয়ে খেলার সময় তিনি সপ্তাহে ২ কোটি ৭ লক্ষ টাকা পেতেন। কিন্তু জানা যাচ্ছে যে, ত্যুরে করোনা পরিস্থিতির জন্য এক তৃতীয়াংশ টাকা পেলেও ভারতে খেলতে রাজি আছেন। সেক্ষেত্রে তিনি বার্ষিক ৩ কোটি ৭৫ লক্ষ টাকা নেবেন।

এফসি গোয়া, বেঙ্গালুরু এফসি প্রথমে ত্যুরেকে নেওয়ার জন্য চেষ্টা করেছিল কিন্তু তাঁর বিশাল অর্থের কথা ভেবে তারা পিছিয়ে আসে। অন্যদিকে সম্প্রতি সিটি ফুটবল গোষ্ঠী সম্প্রতি মুম্বই সিটিকে কিনে নিয়েছে। তাদেরই দল ম্যান সিটি। সেক্ষেত্রে তারা ত্যুরেকে প্রাক্তন ফুটবলার হিসেবে ভারতে নিয়ে আসতে পারে। যেভাবে তারা ডেভিড ভিয়াকে নিউ ইয়র্ক এফসি ও মেলবোর্ন সিটি এফসি-তে খেলিয়েছে।

ত্যুরে ম্যান সিটি ছাড়াও অলিম্পিয়াকোস, মোনাকো ও বার্সেলোনায় খেলেছেন অতীতে। তিন বার প্রিমিয়র লিগ ছাড়াও, কোপা দেল রে, লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ ও দেশের হয়ে আফ্রিকা কাপ অফ নেশনস জিতেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here