rail bengali news
Parul

মহানগর ডেস্ক: মণিপুরবাসীদের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হতে চলেছে। এবার অসম থেকে মণিপুর রেলপথে যাত্রা করা যাবে। গত শুক্রবারই এর ট্রায়াল রান সম্পন্ন  হয়েছে। 
           
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মনিপুরবাসীদের আশ্বাস দিয়েছিলেন মনিপুরও ভারতীয় রেলের ম্যাপে অন্তর্ভুক্ত হবে। মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এই ঘটনাকে ‘ঐতিহাসিক ‘ বলে আখ্যা দেন এবং ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। তিনি শনিবার তাঁর টুইটার হ্যান্ডেলে ট্রায়াল রানে সফলতার কথা বলেছেন।
           
অসমের শিলচর থেকে মনিপুরের তামেংলনের বেঙ্গাচুনপাউ অবধি ট্রায়াল রান চালায় ভারতীয় রেল মন্ত্রক। রাজধানী এক্সপ্রেসের একটি প্যাসেঞ্জার ট্রেন ট্রায়াল রানে মোট ১১ কিলোমিটার দূরত্ব সম্পন্ন করে। শিলচর ও মনিপুরের বেঙ্গাচুনপাউ স্টেশন দুটির মধ্য ট্রেনটি মনিপুরের ঝিড়িভাম রেল স্টেশনে কিছুক্ষণ দাঁড়ায়। স্থানীয় লোকেরা সেখানে রেলের অফিসার ও কর্মকর্তাদের জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে স্বাগত জানান।

ads

           
ওই ট্রায়াল রানের ট্রেনে ছিলেন  নর্থ-ইস্ট ফ্রন্টিয়র,  রেলের সিনিয়র পাব্লিক রিলেশন অফিসার নিপেন ভট্টাচার্য এবং সি.ডি.ও শিলচর আবদুল হাকিম। নিপেন ভট্টাচার্য সংবাদ মাধ্যমকে জানায় যে আসামে শিলাচর থেকে মনিপুরের বেঙ্গাচুনপাউ অবধি রেলপথ সম্পসারণ করে হয়েছে।  খুব শীঘ্রই প্যাসেনজারবাহী ট্রেন চালু করার ব্যবস্হা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here