sports news

Highlights

  • অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ভারতীয় দল
  • বিরাট বাহিনীর প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার
  • পন্থ নয়, ভারতীয় দলে ধোনির যোগ্য উত্তরসূরি মনীশ পাণ্ডে এমনটাই জানিয়েছেন শোয়েব

 

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘকাল যাবৎ জাতীয় দলের বাইরে মহেন্দ্র সিং ধোনি। তাঁর উত্তরসূরি হিসেবে ঋষভ পন্থকেই বেছে নিয়েছেন নির্বাচক থেকে ভারতীয় ক্রিকেট ফ্যানরা। কিন্তু প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারের ভিন্ন মত। পন্থ নয়, ভারতীয় দলে ধোনির যোগ্য উত্তরসূরি মনীশ পাণ্ডে, সম্প্রতি এমনটাই জানিয়েছেন তিনি।

নিজের ইউটিউবে এক ভিডিয়োতে শোয়েব বলেন,

‘অবশেষে ধোনির উত্তরসূরি ভারত পেল। শ্রেয়স আইয়ার ভাল। তবে মনীশ ফিনিশারের ভূমিকায় উপযুক্ত। ও থাকায় ভারতের ব্যাটিং লাইন আপে গভীরতা আরও বৃদ্ধি পায়।’

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত সিরিজ খেলে ভারত। প্রথম ওয়ানডেতে দশ উইকেটে হারের পরেও পরপর দুটি ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে নেয় বিরাট অ্যান্ড কং। তখন কোহলির অধিনায়কত্বের প্রশংসাও করেছিলেন আখতার।

নিজের ইউটিউব চ্যানেলে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, ‘বিরাট একজন অসাধারণ লিডার। মানসিকভাবে খুব দৃঢ়। গোটা ভারতীয় দলই পিছিয়ে পরেও লড়াই করে ফিরে আসতে জানে। দলে রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুলের মতো খেলোয়াড়রা আছে। ফলে বেঙ্গালুরুর মাঠে যদি প্রতিপক্ষ ৩০০ বা তার কম রান করে, তাহলে ভারতকে থামানোর কোনও প্রশ্নই নেই।’

শোয়েবের মতে এই সিরিজটি আসলে ছিল সম্মানের লড়াই। ‘দুই দলের কাছেই এটা সম্মানের লড়াই ছিল। এটা নতুন ভারত। আগে প্রথম ম্যাচ হেরেও সিরিজ জেতাটা খুব একটা সহজ ছিল না। বেঙ্গালুরুতে ভারত কার্যত অস্ট্রেলিয়ার খিল্লি উড়িয়েছে, যেন কোনও বাচ্চা দলের বিরুদ্ধে খেলছে। বিপক্ষকে পুরো গুড়িয়ে দিয়েছে ভারত’, বলেন আখতার।

‘রোহিত যখন ছন্দে থাকে, ও ভাল বল খারাপ বল ভাবে না। চিন্নাস্বামীর মতো পিচে ও ভয়ানক হয়ে উঠবেই। আগে অস্ট্রেলিয়ারও এই রকম দলই ছিল। তবে একটা কথা দুই দলই সিরিজে ভাল খেলেছে। উপভোগ্য সিরিজ হয়েছে’, যোগ করেন প্রাক্তন পাক পেসার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here