ডেস্ক: কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে আবারও প্রাক্তনের তিরস্কারের শিকার হলেন বর্তমান প্রধানমন্ত্রী। নির্বাচনী প্রচারে গিয়ে মোদী বিরোধীদের যেভাবে আক্রমণ করছেন এবং যেরম ভাষার ব্যবহার করছেন তা কখনই একজন প্রধানমন্ত্রীকে মানায় না। কম কথা বলার কারণে রাজনৈতিক মহলে পরিচিত প্রাক্তন প্রধানমন্ত্রীর মতে, ”বিরোধীদের সম্পর্কে মন্তব্য করতে গিয়ে এত নীচে নামা একজন প্রধানমন্ত্রীকে মানায় না।” একই সঙ্গে প্রধানমন্ত্রীর ভাষা ব্যবহারের ক্ষেত্রেও লাগাম টানা উচিত বলে মনে করেন মনমোহন। তিনি বলেন, ”প্রধানমন্ত্রী হয়ে এই ধরণের ভাষা ব্যবহার কখনই সমীচীন নয়।”

ভোটপূর্ব কর্ণাটকে একদিকে ঝড়ের গতিতে প্রচার চালাচ্ছেন প্রধানমন্ত্রী। অন্যদিকে রাহুল গান্ধির দল কোথাও গিয়ে মোদীর গতি, আক্রমণ ও জনপ্রিয়তার কাছে মার খেয়ে যাচ্ছে। তাই সোমবার নয়াদিল্লিতে এক সাংবাদিক সম্মেলন করে প্রাক্তনকে দিয়ে বেনজির আক্রমণ করানো হল বর্তমানের উপর। এদিন নীরব মোদী প্রসঙ্গ থেকে শুরু করে তাঁর মন্ত্রকের ব্যবহার, সব নিয়েই আক্রমণ শানান মনমোহন। প্রাক্তন প্রধানমন্ত্রী বলেন, ”আমাদের দেশের কোনও প্রধানমন্ত্রী নিজের দপ্তরের সাহায্যে বিরোধীদের আক্রমণ করেন নি। কিন্তু মোদী তা করে যাচ্ছেন। একজন প্রধানমন্ত্রীর এতটা নীচে নামা দেশের জন্য মঙ্গলজনক নয়।”

প্রসঙ্গত, ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে আজ পর্যন্ত একটিও সাংবাদিক বৈঠক করতে দেখা যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এই প্রসঙ্গে মনমোহন বলেন, ‘এতদিনে কোনও সরকারি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন নি মোদী। এর থেকেই প্রমাণিত তাঁর সরকার কেমন কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here