দক্ষ সাংসদ, মহান নেতা! অরুণ জেটলির প্রয়াণে শোকজ্ঞাপনে মনমোহন-আডবাণী

0
69

মহানগর ওয়েবডেস্ক: ‘দেশ একজন মহান নেতাকে হারাল যিনি দেশের উন্নতির জন্য কাজ করে গিয়েছেন।’ প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির প্রয়াণে শোকজ্ঞাপন করে এমনই মন্তব্য করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তিনি বলেন, ‘অরুণ জেটলি একজন অসামান্য সাংসদ ছিলেন এবং দক্ষ রাজনীতিবিদও। তাঁর মৃত্যুতে আমি চরমভাবেই শোকাহত এবং তাঁর পরিবারকে সমবেদনা জানাচ্ছি।’ মনমোহন সিং-এর মতই অরুণ জেটলির প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী লালকৃষ্ণ আডবাণী।

মনমোহন সিং আরও বলেন, অরুণ জেটলি একজন দক্ষ আইনজীবী যেমন ছিলেন, তেমনই সংগঠনও মজবুত ছিল তাঁর। দেশ এমন এক যোগ্য এবং পারদর্শি সাংসদ পেয়ে ধন্য হয়েছে। আজ তাঁর প্রয়াণে দেশ একজন মহান নেতাকে হারাল। তিনি যেখানেই থাকুন, ভাল থাকুন।

প্রাক্তন প্রধানমন্ত্রীর পাশাপাশি প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী লালকৃষ্ণ আডবাণীও এই নিয়ে দুঃখপ্রকাশ করেন। মন্তব্য করেন, অরুণ জেটলি বরাবর দলের একনিষ্ঠ কর্মী ছিলেন এবং সর্বদা দলের হয়েই ভেবে এসেছেন। জানান, ‘আমি যখন দলের সভাপতি ছিলাম তখন জেটলি দলে যোগ দেয়, এবং খুব শীঘ্রই সে দলের পছন্দের একজন হয়ে ওঠে’। আডবাণীর কথায়, জটিল থেকে জটিলতর সমস্যা সমাধান করতে পারতেন অরুণ জেটলি, তাঁর বুদ্ধির কোনও তুলনাই হয় না। তিনি যে নেই এটা বিশ্বাস করাই কঠিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here