pic-kolkata bengali news

ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। প্রাক্তন প্রধানমন্ত্রীর অভিযোগ, কংগ্রেস নেতা মন্ত্রীদের আক্রমণ করতে মোদী অনৈতিক এবং হুমকির সুরে ভাষার ব্যবহার করছেন। রাষ্ট্রপতির কাছে এই অভিযোগ তুলে চিঠি পাঠিয়ে মনমোহন জানিয়েছেন যে, তিনি যেন মোদীকে এই বিষয় নিয়ে সতর্ক করেন। মনমোহন ছাড়াও কংগ্রেসের অন্য নেতারাও অভিযোগ তুলেছেন যে মোদীর এই ব্যবহার প্রধানমন্ত্রীর পদমর্যাদার জন্য অনুকূল নয়। রাষ্ট্রপতিকে পাঠানো এই চিঠির বিষয়টি টুইট করে জানান কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরযেওয়ালা।

উল্লেখ্য, কর্ণাটক বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী মোদী নিজের ভাষণে বলেছিলেন যে, ‘কংগ্রেসের নেতারা কান খুলে শুনে নিন। সীমা লঙ্ঘন করলে ফল কিন্তু উল্টো হতে পারে।’ মোদীর এই ভাষণের কথা উল্লেখ করেই আপত্তি তুলেছেন কংগ্রেসের নেতারা। একই সঙ্গে তারা দাবি তুলেছেন যেন, মোদীকে বিষয়টি নিয়ে সতর্ক করা হোক।

এই চিঠিতে প্রধানমন্ত্রী পদ নেওয়ার সময় তাঁর শপথের কথাও মনে করিয়ে দেওয়া হয়েছে। সেখানে লেখা হয়, ”আজ পর্যন্ত যারা প্রধানমন্ত্রীর পদে বহাল ছিলেন সকলেই নিজের দায়িত্ব পালন করেছেন। এটা ভাবনার বাইরে যে আমাদের মতো গণতান্ত্রিক দেশে প্রধানমন্ত্রীর পদে থাকা কোনও ব্যক্তি এই ধরণের ভয় দেখানোর ভাষা ব্যবহার করছেন।” রাষ্ট্রপতিকে পাঠানো এই চিঠিতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও স্বাক্ষর রয়েছে কংগ্রেস নেতা পি চিদম্বরম, অশোক গহলোত, দিগ্বিজয় সিং, কমলনাথ, অম্বিনা সোনি, একে অ্যান্টোনি এবং আহমেদ প্যাটেলের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here