kolkata bengali news, manoj bajpayee

মহানগর ওয়েবডেস্ক: ওয়েব সিরিজে অযথা যৌনতা এবং হিংস্রতা দেখানোর কোনও মানে নেই। পরিচালকদের আরও দায়িত্বশীল হতে হবে বলে জানালেন মনোজ বাজপেয়ী। তিনি বলেন, ওয়েব সিরিজে অনেক স্বাধীনতা দেওয়া হয়, সেই জিনিসের যথাযথ ব্যবহার করা উচিত। অযথা দর্শকদের দৃষ্টি আকর্ষণের জন্য যৌনতা এবং হিংস্রতার কোনও দরকার নেই বলে জানান অভিনেতা। নির্মাতাদের আরও বেশী যত্নশীল হওয়া দরকার।

এক সাক্ষাতকারে মনোজ বাজপেয়ী বললেন, ‘ওয়েব সিরিজে অনেক স্বাধীনতা দেওয়া হয়, এবং একজনের এই বিষয়ে সম্পর্কে জ্ঞান থাকা উচিত এবং দায়িত্ব নেওয়া দরকার। শুধুমাত্র নজর কাড়ার জন্য যৌনতা এবং হিংসাত্মক দৃশ্য দেখানোর কোনও মানে হয় না। এমন অনেক দৃশ্য আছে যেখানে যৌনতা না দেখালেও চলে বা দৃশ্যগুলিতে হিংসাত্মক কার্যকলাপের কোনও মানে হয় না।’ যদিও এর আগে ডিজিটাল প্ল্যাটফর্মে কাজ করেছেন অভিনেতা। ‘কৃতি’ এবং তাণ্ডব’-এ তাঁকে দেখা গিয়েছিল। এর আগে অনেকেই ওয়েব সিরিযে সেন্সরশিপ থাকার কথা বলেছেন।

ওয়েব সিরিজের সেন্সরশিপ থাকা দরকার বলে মনে করেন সলমান খান। পূর্বের এক সাক্ষাতকারে অভিনেতা বলেছেন, ডিজিটাল প্ল্যার্টফর্মকে যেভাবে ব্যবহার করা হচ্ছে তাতে সেন্সরশিপ থাকা দরকার। আপনি আপনার পরিবারের সঙ্গে বসে যৌনতার দৃশ্য দেখতে পারেন না। এমনকি বাচ্চাদের সঙ্গে বসে এমন ধরনের ছবিও দেখা যায় না। ওয়েব সিরিজে অনেক কিছু দেখানো হয় যার কোনও অর্থ থাকে না। এমনকি অনেক ছবিতেও রোম্যান্সের দৃশ্য থাকে এবং তাঁরা করেন কিন্তু এইসব জিনিসগুলোতে অভিনেতা অভ্যস্ত নন বলে জানান। সলমান বলেন, ‘আমার মতে পরিচালকদের এই বিষয়ে মনোযোগ দেওয়া দরকার এবং সেন্সরশিপে তাঁদের অধিকার দেওয়া উচিত। তাঁরা এই কাজ করতে পারেন এবং তাঁদের ওপর আস্থা রাখা দরকার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here