kolkata bengali news

Highlights

  • কেজরি ঝড়ে মঙ্গলবার কার্যত ধুলিস্যাত হয়ে গিয়েছে বিজেপি
  • দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারিকে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পথেই হাঁটতে চলেছে শীর্ষ বিজেপি নেতৃত্ব
  • জিতে আমরা অহঙ্কারি হই না, হারলেও হতাশ হই না

মহানগর ওয়েবডেস্ক: কেজরি ঝড়ে মঙ্গলবার কার্যত ধুলিস্যাত হয়ে গিয়েছে বিজেপি। দিল্লির স্বপ্নের বাড়ি হঠাৎ ভেঙে পড়ায় স্বভাবতই মন খারাপ বিজেপির। তবে দল যাতে আশাহত নান হয় তার জন্য অমিত শাহের পোস্টার দেওয়া একটি বার্তা এখন দিল্লিতে ঘুরে বেড়াচ্ছে ভালোই। তা হল, ‘জিতে আমরা অহঙ্কারি হই না, হারলেও হতাশ হই না।’ এই ছকেই এবার রাজধানীতে কোমর বাঁধতে শুরু করল গেরুয়া শিবির। ৫ বছর সময়টা দীর্ঘ হলেও এখন থেকে ঘুরে দাড়াতে মরিয়া তারা। যার জেরে দিল্লির রাজ্য নেতৃত্বে বড়সড় রদবদলের প্রস্তুতি নিল কেন্দ্রীয় বিজেপি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারিকে তাঁর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পথেই হাঁটতে চলেছে শীর্ষ বিজেপি নেতৃত্ব। পাশাপাশি, আরও বহু নেতাকেই তাঁদের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে সূত্র মারফৎ। যদিও মঙ্গলবার ভোটের ফলপ্রকাশের পরই ব্যর্থতার দায় নিজের কাঁধে তুলে নেন দিল্লির বিজেপি প্রধান মনোজ। তবে শীর্ষ নেতৃত্ব তাঁর ঘাড়ে কোপ বসানোর আগে তিনি নিজেই হয়ত পদত্যাগ পত্র পাঠিয়ে দিতে পারেন জেপি নাড্ডার কাছে। এছাড়া ৩ বছরের মেয়াদও শেষ হয়ে গিয়েছে মনোজের।

প্রসঙ্গত, ২০১৩ সালে বিজেপিতে যোগ দেওয়ার পর, ২০১৬ সালের নভেম্বর মাসে দিল্লির বিজেপি প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন মনোজ তিওয়ারি। এর মাঝে ২০১৪ সালে বিজেপির টিকিটে লোকসভা নির্বাচনে দাঁড়িয়ে বিপুল সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে সাংসদ হন তিনি। তবে দিল্লির দায়িত্ব হাতে নিয়ে সেভাবে বিজেপিকে সাফল্য দিতে পারেননি মনোজ। এবার বোধহয় ঝাঁটা হতে পারে তাঁকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here