মহানগর ওয়েবডেস্ক: তার একের পর এক মন্তব্য বিপাকে ফেলেছে দলকে। কেজরি সরকারের বিরোধিতা করতে গিয়ে লকডাউন ভেঙে বিক্ষোভ প্রদর্শনের জন্য আটক হয়েছেন পুলিশের হাতে। দলের সভাপতি পদে থেকে চূড়ান্ত ব্যর্থতা প্রমাণিত হয়েছে ইতিমধ্যেই। অবশেষে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারির বিরুদ্ধে ব্যবস্থা নিল দল। তাকে সরিয়ে দেওয়া হল দলীয় সভাপতির পদ থেকে। তার পরিবর্তে দিল্লি বিজেপির দায়িত্ব তুলে দেওয়া হল বর্ষিয়ান নেতা অদেশ হাতে। মঙ্গলবার এই সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

সংবাদমাধ্যম সূত্রে খবর, দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির খারাপ ফলের পর থেকেই শীর্ষ নেতৃত্বের ওপেন মুখে পড়েছিলেন বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি। এদিকে তার মেয়াদও ছিল শেষের পথে। সামনেই আবার রয়েছে দিল্লির এমসিডি নির্বাচন। ফলে সেই নির্বাচন আসার আগেই নতুনভাবে দলকে সাজিয়ে নিতে সরিয়ে দেওয়া হল মনোজকে। এখন থেকে তার দায়িত্ব সামলাবেন অদেশ গুপ্তা। উত্তর দিল্লি এলসিডির প্রাক্তন বিধায়ক ছিলেন এই অদেশ গুপ্তা। বর্তমানে মনোজ তিওয়ারির পরিবর্তে তাকেই যোগ্য ব্যক্তি বলে মনে করছে দল। এদিকে মেয়াদ শেষের আগে বিজেপির এই স্টার প্রচারকের বিরুদ্ধে দলের সিদ্ধান্তে কিছুটা হতাশ সমর্থকরা।

যদিও দিল্লির সভাপতি পদ থেকে সরানো হলেও মনোজ তিওয়ারিকে বড় কোনো পদ দেওয়া হবে বলেই মনে করছে দিল্লির বিজেপি নেতৃত্ব। কারণ স্টার প্রচারক হওয়ার পাশাপাশি দিল্লির পূর্বাঞ্চলের অন্যতম জনপ্রিয় মুখ এই মনোজ তিওয়ারি। উল্লেখ্য করোনা পরিস্থিতির মাঝেই সম্প্রতি দলকে বেশ বিপাকে ফেলেছিলেন বিজেপি নেতা মনোজ তিওয়ারি। সোমবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লি সীমান্ত সিল করে দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে লকডাউন ভেঙে বিক্ষোভ প্রদর্শন করেন মনোজ। এই ঘটনার জেরে মনোজ সহ একাধিক বিজেপি নেতাকে আটক করেছিল পুলিশ। যদিও পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। তবে লকডাউন ভেঙে এভাবে রাজনৈতিক বিতর্ক চলছিল বেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here