news bengali

মহানগর ওয়েবডেস্ক: লকডাউনে ঘরবন্দি মানুষ। করোনা ভয়াবহভাবে ধরা দিয়েছে দেশের অর্থনীতিতে।কর্মহীন হয়ে পড়েছেন লাখো লাখো মানুষ। স্বাভাবিকভাবেই গরিব পরিবারগুলো অভ্যন্তরে ঢুকেছে চরম দারিদ্র্য। এমন একটা সময় অদ্ভুত ঘটনা ঘটলো রাজধানীর রাজপথে। দাবিদার বিহীন রাশি রাশি ৫০০ ও ২০০০ টাকার নোট পাওয়া গেল দিল্লির ফাঁকা রাস্তায়। এক নয়, একাধিক জায়গায়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় রীতিমতো তাজ্জব পুলিশ থেকে শুরু করে দিল্লির সাধারণ মানুষ।

শুরুটা হয়েছিল রাজধানী দিল্লির দ্বারকা সেক্টর ৪ অঞ্চলে। সেখানে রাস্তার ওপর পড়ে থাকতে দেখা যায় একাধিক ৫০০ টাকার নোট। এমনকি পুলিশ স্টেশনের পাশেও দেখা যায় পড়ে রয়েছে ৫০০ টাকার দাবিদারহীন একাধিক নোট। কোথা থেকে এল এত টাকা? তার কোনও হদিস পায়নি পুলিশ। তবে এটাই শেষ নয়, এরপর গত ৯ মার্চ একই ঘটনার পুনরাবৃত্তি দেখা যায় দিল্লির বুদ্ধবিহার অঞ্চলে। এবার আর ৫০০ নয়, রাস্তার উপর ছড়িয়ে থাকতে দেখা যায় করে ২০০ টাকার একাধিক নোট। পরপর এভাবে রাস্তায় টাকা পড়ে থাকার ঘটনায় রীতিমতো চাঞ্চল্য শুরু হয়েছে। যদিও বৃদ্ধ বিহারে পড়ে থাকা ওই টাকার দাবি জানিয়েছেন এক ব্যক্তি। ওই ব্যক্তির দাবি ভুলবশত ব্যাগ থেকে টাকার বান্ডিল রাস্তায় পড়ে গিয়েছে তার। যদিও এই ঘটনায় সন্দেহজনক কোনও দিক এখনো খুঁজে পায়নি পুলিশ।

এদিকে করোনার জেরে বর্তমানে বেহাল দশা রাজধানী দিল্লির। দিল্লির প্রায় পঁচিশটি জায়গাকে করোনার ‘হটস্পট’ বলে দেগে দিয়েছে সরকার। শেষ ২৪ ঘন্টা এখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১ জন, মৃত্যু হয়েছে তিনজনের। সব মিলিয়ে রাজধানীতে মারণ ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৭২০। পাশাপাশি মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ জন। যদিও করোনাকে হারিয়ে এখনো পর্যন্ত ২৫ জন সুস্থ হয়ে উঠেছে বলে জানা গেছে সরকারি ভাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here