kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভায় পদস্থ আধিকারিকদের অনেকেই এই মুহূর্তে করোনায় আক্রান্ত। এছাড়া অনেক পুরকর্মীও আছেন সংক্রমণের তালিকায়। সতর্কতা হিসাবে আজ শুক্রবার দমকলের তরফ থেকে হাওড়া পুরনিগমে স্যানিটাইজেশনের কাজ করা হল। পুরনিগমে করোনা সংক্রমণ বাড়তে থাকায় কর্মীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়েছে। দমকল ও পুরসভার যৌথ উদ্যোগেই এই সংক্রমিত এলাকায় জীবাণুমুক্তকরণ করা হয়। এদিন দমকলের গাড়ি হাওড়া ময়দান চত্বরে মহাত্মা গান্ধি রোড, হাট লেন, রাউন্ড ট্যাঙ্ক লেনের মতো শহরের ১৭টি সংক্রমিত এলাকায় রাসায়নিক স্প্রে করে। রাসায়নিক স্প্রে করে হাওড়া পুরসভার গাড়িও।

এদিকে হাওড়া পুরসভায় ১২ জন আধিকারিক ও কর্মী করোনা আক্রান্ত হওয়ায় এদিন পুরসভা চত্বরেও জীবাণুমুক্তকরণের কাজ করা হয়। এদিন কার্যত বন্ধ হয়ে যায় পুরসভা। তবে জরুরি পরিষেবা চালু ছিল। তবে আর নতুন করে কারও রিপোর্টে করোনা পজিটিভ আসেনি।

এদিকে পুরসভার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে লালারসের নমুনা সংগ্রহের কাজ বন্ধ রয়েছে। হাওড়া পুরসভা সূত্রে খবর, জেলা স্বাস্থ্য দফতরের নির্দেশ পেলেই ফের এই কাজ শুরু করা হবে। লালারসের নমুনা সংগ্রহের কাজ বন্ধ থাকলেও পুরসভার ১২টি মোবাইল ভ্যান বিভিন্ন এলাকায় ঘুরে এলাকাবাসীর শারীরিক তাপমাত্রা মাপার পরীক্ষা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here