ডেস্ক: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আরএসএস সভায় ভাষন দেওয়ার পর থেকে রীতিমতো ফুলে ফেঁপে উঠেছে এই সংগঠন। হুড়মুড়িয়ে বেড়ে চলেছে আরএসএস সংগঠনে যোগদানকারীর সংখ্যা। এমনটাই দাবি করা হয়েছে রাষ্ট্রীয় সয়ং সেবক সংগঠনের পক্ষ থেকে। আরএসএসের দাবি, ৭ জুলাই নাগপুরে প্রাক্তন রাষ্ট্রপতির ভাষণের পর থেকেই ৪ গুন বেড়ে গিয়েছে সংগঠনে যোগ দিতে ইচ্ছুক আবেদনকারীর সংখ্যা।

প্রণববাবুর ভাষণের পর এই বিশাল মাইলেজ পেয়ে উচ্ছসিত আরএসএস সংগঠন। যার জেরে ধন্যবাদ জ্ঞাপন করে প্রণববাবু ইতিমধ্যেই একটি চিঠি পাঠানো হয়েছে আরএসএস সংগঠনের তরফ থেকে। চিঠিতে বলা হয়েছে ওই ভাষনে প্রণববাবুর যে এক ভারত এক সংস্কৃতির যে বার্তা ছিল তা অসামান্য। যা মন ছুঁয়ে গিয়েছে দেশবাসীর। আর তার জেরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে একে একে আসছে সংগঠনে যোগদানের আবেদন, যার মধ্যে বেশির ভাগটাই আসছে পশ্চিমবঙ্গ থেকে। আরএসএসের দাবি, আগে আরএসএসের ওয়েবসাইটে প্রতিদিন গড়ে ৩৭৮ টি আবেদনপত্র আসত। কিন্তু ৭ জুনের পর থেকে যেই চিত্রটা সম্পূর্ণ পাল্টে গিয়েছে। এখন আবেদনকারীর সংখ্যা প্রতিদিন গড়ে ১হাজার ৭৭৯ হয়েছে। যা নিঃসন্দেহে এক বিরাট বড় সাফল্য। আর এর সমস্ত কৃতিত্বটাই প্রণব মুখোপাধ্যায়ের।

উল্লেখ্য, সারা জীবন কংগ্রেস মতাদর্শে বিশ্বাসী প্রণব মুখোপাধ্যায়ের আরএসএস মঞ্চে ভাষণ দেওয়া নিয়ে বিতর্ক কম হয়নি। নিজের সহকর্মীরা বারে বারে ওই মঞ্চে যাওয়া থেকে বিরত করার চেস্টা করেছিল তাঁকে। এমনকি প্রণব কন্যা নিজেও বার বার প্রাক্তন রাষ্ট্রপতিকে অনুরোধ করেছিল ওই মঞ্চে না যাওয়ার জন্য। কিন্তু কোনও কিছুই আটকাতে পারেনি তাঁকে। ৭ জুলাই নাগপুরে আরএসএসের মঞ্চ থেকেই সম্প্রীতির বার্তা দেন প্রণব মুখোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here